রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ

পাক-ভারত লড়াই : ১০ সেকেন্ডের মূল্য ৩৯ লাখ


প্রকাশিত:
২৭ জুলাই ২০২৩ ২৩:৫৬

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

 ফাইল ছবি

বিশ্বকাপ শুরুর আগেই উত্তাপ ছড়াতে শুরু করেছে ভারত-পাকিস্তান ম্যাচ। ম্যাচটিকে কেন্দ্র করে প্রায় সবকিছুরই দাম বেড়েছে আয়োজক শহর আহমেদাবাদে। সমর্থকদের অনেকেই বাধ্য হয়ে হাসপাতাল বুকিং দিচ্ছেন। এমন এক ম্যাচে বিজ্ঞাপন নিয়েও দাম চড়িয়েছে সম্প্রচারকারী প্রতিষ্ঠান। শুধুমাত্র এই ম্যাচকে কেন্দ্র করে স্বাভাবিকের চেয়ে ১৫ গুণ বেশি মূল্য চাওয়া হয়েছে।

রোহিত শর্মা-বাবর আজমদের হাইভোল্টেজ এই ম্যাচে মাত্র ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের মূল্য ধরা হয়েছে ৩০ লাখ রূপি। যা বাংলাদেশি টাকায় ৩৯ লাখ টাকার সমান। অথচ এই বিশ্বকাপের অন্যান্য ম্যাচে ৩০ সেকেন্ডের জন্য গুণতে হবে মাত্র ৭ লাখ রূপি।

মূলত ভারত-পাকিস্তান ম্যাচ মানেই সমর্থকদের উন্মাদনাকে কেন্দ্র করে এমন সিদ্ধান্ত। স্বাভাবিকের তুলনায় এই ম্যাচে আগ্রহী দর্শকদের সংখ্যা অনেক বেশি। আর সেই সুযোগটাই কাজে লাগাতে চাইছে ডিজনি হটস্টার। বিশ্বকাপের অন্যান্য ম্যাচের সময় ৩০ সেকেন্ডের বিজ্ঞাপনের জন্য আদর্শ হার ৭ লাখ ভারতীয় রুপি হলেও ভারত-পাকিস্তান ম্যাচে তার দাম বেড়েছে বহুগুণে।

ভারতীয় গণমাধ্যমের দাবি, টিভির জন্য দুই ক্যাটাগরিতে স্পন্সর প্রত্যাশা করছে সম্প্রচারকারী প্রতিষ্ঠান। টিভির জন্য বিশ্বকাপে কো-স্পন্সরকে গুনতে হবে ১১৮ কোটি রুপি। অ্যাসোসিয়েট স্পন্সরের খরচ ৮৮ কোটি রূপি। এছাড়া ডিজনি হটস্টারের ডিজিটাল প্ল্যাটফর্মে তিন ক্যাটাগরিতে স্পন্সর করা যাবে। যেখানে কো প্রেজেন্টিং এর জন্য খরচ ১৫০ কোটি রূপি। পাওয়ার্ড বাই ক্যাটাগরিতে ৭৫ ও অ্যাসোসিয়েট স্পন্সর হতে ব্যয় করতে হবে ৪০ কোটি রুপি।

আয়োজক এবং সম্প্রচারকারী প্রতিষ্ঠানের প্রত্যাশা, এবারের ভারত-পাকিস্তান ম্যাচ দর্শকসংখ্যার রেকর্ড ভেঙে দেবে। আগের বিশ্বকাপেও এমন রেকর্ড দেখা গিয়েছিল এই ম্যাচ কেন্দ্র করে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে এই দুই দেশের খেলা হটস্টারে ১.৮ কোটি এবং এশিয়া কাপে ১.৪ কোটি দর্শকের রেকর্ড করেছে।

২০১৯ বিশ্বকাপের ম্যাচটি টেলিভিশনে ২৭৩ মিলিয়ন দর্শক এবং শুধুমাত্র ভারতেই বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে ৫০ মিলিয়ন দর্শক দেখেছে। এখন পর্যন্ত সবচেয়ে বেশি দেখা ক্রিকেট ম্যাচ হিসাবে নাম করেছে সেই ম্যাচটি। তাই এবারের ম্যাচটিও পূর্বের রেকর্ড ভেঙে দেবে এমনটাই প্রত্যাশা দেশটির সম্প্রচারকারী প্রতিষ্ঠান।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top