রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


‘হান্ড্রেড’ থেকে রশিদের নাম প্রত্যাহার


প্রকাশিত:
২ আগস্ট ২০২৩ ০০:০৯

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

 ফাইল ছবি

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আয়োজিত ফ্র্যাঞ্চাইজি ‍টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’-এর এবারের আসরের পর্দা উঠছে আজ (মঙ্গলবার)।

তার আগের দিনই ১০০ বলের লিগ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান। সম্প্রতি তিনি সদ্য সমাপ্ত যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) এমআই নিউইয়র্কের শিরোপা জয়ে বড় অবদান রাখেন। ফাইনালে ৪ ওভারে ৯ রানে নেন ৩ উইকেট।

এরপরই হান্ড্রেডের ফ্র্যাঞ্চাইজি টিম ট্রেন্ট রকেটসে রশিদের যুক্ত হওয়ার কথা ছিল। কিন্তু চোটের কথা জানিয়ে তিনি এবারের আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ট্রেন্ট ব্রিজে আজ উদ্বোধনী ম্যাচেই ট্রেন্ট রকেটস মুখোমুখি হবে সাউদার্ন ব্রেভের।

এই ম্যাচসহ দলের হয়ে এই আফগান অলরাউন্ডারের তিনটি খেলায় অংশগ্রহণের কথা ছিল। এরপর তার জায়গায় ট্রেন্ট রকেটসে যুক্ত হবেন নিউজিল্যান্ডের স্পিনার ইশ সোধি। একইসঙ্গে ওই দলে রয়েছেন পাকিস্তানের অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।

ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া মন্তব্যে রশিদ বলেন, ‘ইনজুরির কারণে হান্ড্রেড থেকে নিজেকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া নিজে জন্যও হতাশার। গত দুই আসরে লিগটিতে খেলতে পারা অনেক আনন্দের। ট্রেন্ট রকেটও দারুণ টিম এবং আশা করি আগামী বছর আবারও তাদের হয়ে খেলতে পারব।’

তবে ঠিক কী ধরনের ইনজুরির কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন সেটি রশিদ স্পষ্ট করে বলেননি। গত আসরের দল থেকেই রশিদকে ১ লাখ ২৫ হাজার পাউন্ড দিয়ে ধরে রেখেছিল ট্রেন্ট রকেটস।

এর আগে ইনজুরির কারণে জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কার বিপক্ষের সিরিজেও ছিলেন না রশিদ। পরবর্তীতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও ছিলেন না। যদিও ওয়ানডে ও টি-টোয়েন্টি দিয়ে আবার মাঠে ফেরেন এই অন্যতম সেরা স্পিনার। তবে সেই ইনজুরি থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি তিনি। এশিয়া কাপের আগে শ্রীলঙ্কার মাটিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে আফগানিস্তান। ওই সিরিজেও রশিদ বিশ্রামে থাকার সম্ভাবনা রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top