রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


প্রথমবার ব্যাটিংয়ে নেমেই ম্যাচসেরা রিংকু


প্রকাশিত:
২১ আগস্ট ২০২৩ ২২:৩০

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪৩

 ফাইল ছবি

সিরিজের প্রথম টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন রিংকু সিং। তবে সেদিন ব্যাটিং করার সুযোগ মেলেনি তার। আইপিএল দিয়ে লাইম লাইটে আসা এই ব্যাটার জাতীয় দলে প্রথম ব্যাটিংয়ের সুযোগ পেলেন গতকাল। আর সুযোগ পেয়েই ম্যাচসেরা পুরস্কারটাও হাতে তুলে নিলেন রিংকু।

ডাবলিনের মালাহাইডে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোববার পাঁচে নেমে ২১ বলে ৩৮ রান করেছেন রিংকু, মেরেছেন ২টি চার ও ৩টি ছক্কা। ৩ ছক্কার দুটিই রিংকু মেরেছেন ১৯তম ওভারে ব্যারি ম্যাকার্থির বলে। তৃতীয় ছক্কাটি মার্ক অ্যাডাইরের করা শেষ ওভারে। ওই ওভারের প্রথম দুই বলে ছক্কা মেরেছেন শিবম দুবেও।

শেষ দুই ওভারে ভারত তোলে ৪২ রান। আর তাতেই ৫ উইকেট ১৮৫ রান নিয়ে ইনিংস শেষ করে করে জাসপ্রীত বুমরার দল। রান তাড়ায় ৮ উইকেট ১৫২ রানে থামে আয়ারল্যান্ড। ৩৩ রানে জিতে তিন ম্যাচের সিরিজটা এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে ভারত।

রিংকু ম্যাচসেরা হলেও ভারতের ইনিংসে সর্বোচ্চ ৫৮ রান রুতুরাজ গায়কোয়াড়ের। ৪৩ বলে এই রান করেছেন ভারতীয় ওপেনার। ২৬ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান সঞ্জু স্যামসনের। দুবে অপরাজিত ছিলেন ১৬ বলে ২২ রান করে। শেষ ওভারে নিজের শেষ ছক্কাটি মারার পরে বলে ফাইন লেগে ক্যাচ দিয়ে ফেরেন রিংকু। দুবেকে নিয়ে ২৮ বলেই ৫৫ রানের জুটি গড়েন ২৫ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান।

রান তাড়ায় আয়ারল্যান্ড কখনোই চাপে ফেলতে পারেনি ভারতকে। ওপেনার অ্যান্ডি বলবার্নি ১৬তম ওভারে ফেরার আগে ৫১ বলে করেন ৭২ রান। তাঁকে অবশ্য আর কেউ বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি ক্রিজে। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান মার্ক অ্যাডাইরের।

ভারত অধিনায়ক জাসপ্রীত বুমরা আজও নিয়েছেন ২ উইকেট। ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়েছেন এই পেসার। এ ছাড়া ২টি করে উইকেট নিয়েছেন প্রসিধ কৃষ্ণা ও রবি বিষ্ণয়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top