রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


ভারতের নির্বাচনে কাজ করবেন শচীন


প্রকাশিত:
২৩ আগস্ট ২০২৩ ১৭:৪২

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

 ফাইল ছবি

ভারতীয় ক্রিকেটে কিংবদন্তির অভাব নেই। তবে ভারতের জার্সিতে সেরাদের সেরার প্রশ্নে শচীন টেন্ডুলকার নেতৃত্ব দেবেন তাতে কোনো সন্দেহ নেই। ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক শচীনের জনপ্রিয়তা আকাশচুম্বী। আর সেই জনপ্রিয়তাকে কাজে লাগাতে চায় ভারতের নির্বাচন কমিশন।

২০২৪ সালে ভারতে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশটির নির্বাচন কমিশন চায় আসন্ন জাতীয় নির্বাচনে আরও বেশি লোক ভোট দিতে এগিয়ে আসুক। কমিশন নিশ্চিত করতে চায় যে বিশেষ করে তরুণ ও নতুন ভোটাররা ভোট দেওয়াকে তাদের 'অধিকার' হিসেবে বিবেচনা করে। আর সেই পরিকল্পনার অংশ হিসেবে তারা শচীন টেন্ডুলকারের কাছে যান।

জানা গেছে, তিন বছরের চুক্তিতে ভারতের নির্বাচন কমিশনের 'নির্বাচন আইকন' হিসেবে কাজ করবেন লিটল মাস্টার। টেন্ডুলকার এ বিষয়ে নির্বাচন কমিশনের সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করেছেন। চুক্তির অধীনে, ক্রিকেট কিংবদন্তি ভারতীয় ভোটারদের ভোট দেওয়ার বিষয়ে শিক্ষিত করবেন। টেন্ডুলকার প্রচারে অংশ নেবেন যাতে তরুণ ভোটাররা ভোট কেন্দ্রে এসে তাদের নাগরিক অধিকার প্রয়োগ করতে পারে।

এটি নিশ্চিত করে ভারতের নির্বাচন কমিশন এক বিবৃতিতে বলেছে, "টেন্ডুলকার ভারতের একজন জাতীয় আইকন।" তরুণ প্রজন্মের মধ্যে তার প্রভাব অতুলনীয়। তিনি ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তরুণ ভোটার সহ সাধারণ মানুষকে বৃহত্তর সংখ্যায় ভোট কেন্দ্রে নিয়ে আসার ক্ষেত্রে ভূমিকা পালন করবেন।

এর আগে, ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে ২০১৯ লোকসভা নির্বাচনে আইকন করা হয়েছিল। এছাড়াও সেই বছর অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি ও আমির খানকেও আইকনের দায়িত্ব দেওয়া হয়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top