রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


মাসে ২৬ লাখ টাকা বেতন ইনজামামের


প্রকাশিত:
৩০ আগস্ট ২০২৩ ০০:৫৫

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪৭

 ফাইল ছবি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক হিসেবে আগস্টের শুরুতেই দায়িত্ব পেয়েছিলেন সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক। এবার তার সঙ্গে তিন বছরের চুক্তি সম্পন্নের প্রাথমিক অনুমোদন দিয়েছে পিসিবি। যেখানে প্রতি মাসে ইনজামামের জন্য বড় অঙ্কের বেতন গুনতে হবে পিসিবিকে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় সাড়ে ২৬ লাখ (২ মিলিয়ন রুপি) টাকা।

এর আগে ৭ আগস্ট পিসিবির এক আনুষ্ঠানিক বিবৃতিতে সাবেক এই পাকিস্তানি অধিনায়ককে প্রধান নির্বাচকের দায়িত্ব প্রদানের ঘোষণা দেওয়া হয়। যার অংশ হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা টেস্ট সিরিজ এবং আগামীকাল (৩০ আগস্ট) থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্য তিনি পাকিস্তানের স্কোয়াড বাছাই করেন।

তবে তখনও ইনজামামের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তিতে যায়নি পিসিবি। এরপর দলের ধারাবাহিক সাফল্য অর্জন ও সিদ্ধান্ত প্রণয়নে সুবিধার স্বার্থে এবার সেই চুক্তি সম্পন্ন হতে যাচ্ছে।

সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান বলছে, যদি দীর্ঘমেয়াদে চুক্তি সম্পন্ন হয় তাহলে ইনজামাম তার দায়িত্বে পূর্ণ মনোযোগ দেবেন বলে ধারণা করা হচ্ছে। অন্যান্য লিগের সঙ্গে তার সংশ্লিষ্টতা থাকলেও, তিনি পিসিবির দায়িত্বকেই প্রাধান্য দেবেন। সূত্রমতে জানা গেছে, এজন্য সাবেক এই ক্রিকেটারকে মাসে দেওয়া হবে ২ মিলিয়ন রুপি।

করাচিতে অনুষ্ঠিত এক সভায় এ নিয়ে পিসিবির ম্যানেজমেন্ট কমিটির সঙ্গে আলোচনায় বসেছিলেন ইনজামাম। রোববার অনুষ্ঠিত সেই সভায় পাকিস্তান ক্রিকেটে তার অবদানের প্রশংসা এবং তিন বছরের চুক্তির প্রস্তাব দেয় পিসিবি।

গত কয়েক মাসে একাধিকবার পরিবর্তন হয়েছে পাকিস্তানের নির্বাচক প্যানেল। মোহাম্মদ ওয়াসিম, শহিদ আফ্রিদি, হারুন রশিদের পর সেই দায়িত্ব নিয়েছেন ইনজামাম। পিসিবির দায়িত্ব না নেওয়ার পেছনে অল্প বেতনকে অন্যতম কারণ হিসেবে দেখছে দেশটির সংবাদমাধ্যমগুলো। তার চেয়ে বরং ফ্র্যাঞ্চাইজি লিগসহ অন্যান্য ক্রিকেটীয় ইভেন্টে তারা আকর্ষণীয় বেতন পেয়ে থাকেন। সে কারণে প্রখ্যাত কাউকে বোর্ডের কোনো দায়িত্বে আনার ক্ষেত্রে চ্যালেঞ্জের মুখে পড়ে পিসিবি।

এখনও বিশ্বকাপের জন্য স্কোয়াড প্রস্তুত করেনি পাকিস্তান। এই বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ (মঙ্গলবার) টিম ডিরেক্টর মিকি আর্থার, প্রধান কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন এবং অধিনায়ক বাবর আজমের সঙ্গে বসবেন ইনজামাম। তবে এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সঙ্গে পাকিস্তানের ম্যাচের পর বিশ্বকাপের জন্য মোটামুটি একটি দল প্রস্তুত করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। একই কথা এর আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে জানিয়েছিল দেশটির সংবাদমাধ্যম। শ্রীলঙ্কার ক্যান্ডিতে এশিয়া কাপের গ্রুপপর্বের ম্যাচে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে আগামী ২ সেপ্টেম্বর।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top