রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


দুর্দান্ত ও রোমাঞ্চকর সিরিজের আশা কিউই কোচের


প্রকাশিত:
২০ সেপ্টেম্বর ২০২৩ ১২:১৫

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩৮

 ফাইল ছবি

বিশ্বকাপের আগে ঘরের মাঠে আরেকটি ওয়ানডে সিরিজে নামছে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ সফরকারী নিউজিল্যান্ড। টাইগারদের মতো এই সিরিজও কিউইদের জন্য বিশ্বকাপ প্রস্তুতির মঞ্চ।

যদিও ইনজুরিমুক্ত থাকতে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকেই ছাড়াই তারা সিরিজ খেলতে এসেছে। বাংলাদেশের সঙ্গে একটি দুর্দান্ত ও রোমাঞ্চকর সিরিজের প্রত্যাশা করছেন কিউই কোচ লুক রঙ্কির।

তিন মাচের ওয়ানডে সিরিজ খেলতে আগেই ঢাকায় আসে নিউজিল্যান্ড। আগামীকাল (বৃহস্পতিবার) সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে নামার আগে আজ (বুধবার) দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন দলটির প্রধান কোচ রঙ্কি। তিনি জানিয়েছেন মিরপুরের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টার কথা।

রঙ্কি বলেন, ‘টার্ন তো থাকবেই, এখানে এটা অনেক বড় ব্যাপার। কন্ডিশন বদলেছে। রানও আলাদা হবে এখানে। ইংল্যান্ডে অনেক বড় রান হয়েছে। ব্যাটিং করা সহজ ছিল, একটু কঠিন ছিল বোলারদের জন্য। এখানে একদম আলাদা হবে। হয়তো লো স্কোর হবে। অনেকটা ওল্ড স্কুল (সেকেলে) ওয়ানডে ফিরে আসবে। দ্রুত এখানে মানিয়ে নিতে চাই।’

বিশ্বকাপের আগে এই সিরিজ অনুষ্ঠিত হওয়ায় দুই দলের অধিকাংশ ক্রিকেটারই থাকছেন বিশ্রামে। তবুও রোমাঞ্চকর এক সিরিজের অপেক্ষাতে আছেন রঙ্কি। মিরপুরে গরমের আদ্রতা থাকলেও কঠোর অনুশীলনের মাধ্যমে সব মানিয়ে নেওয়ার চেষ্টার কমতি রাখতে চান না কিউই কোচ।

রঙ্কি বলছিলেন, ‘এটা দুর্দান্ত সিরিজ হবে। নিউজিল্যান্ড থেকে আসা যে কারও জন্যই এখানে খেলা চ্যালেঞ্জ হবে। তবে আমার মনে হয় ছেলেরা এটাই চায়। এখানে আসা রোমাঞ্চকর, আশা করি ভালো দর্শকের সামনে খেলা হবে। এখানে কিছুটা গরম ও আদ্রতা আছে। এটা অনেক বড় ব্যাপার। তবে ছেলেরা ভালো অনুশীলন করেছে। যারা ইংল্যান্ড থেকে এসেছে, প্রথম দিন বিশ্রামে ছিল। কিন্তু ছেলেরা কঠোর পরিশ্রম করছে। প্রথম ম্যাচের জন্য যতটা সম্ভব প্রস্তুত হচ্ছে।’

আগামীকাল দুপুর ২টায় মিরপুর শের-ই-বাংলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। প্রতিটি ম্যাচই হবে একই ভেন্যু ও সময়ে। পরবর্তী দুই ওয়ানডে আগামী ২৩ ও ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সাকিব আল হাসান, মুশফিকুর রহিমসহ বেশ কয়েকজন ক্রিকেটারকেই এই সিরিজে নামছে বাংলাদেশ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top