রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


পাকিস্তানি ব্রডকাস্টারকে ভারত ছাড়তে বাধ্য করল বিসিসিআই


প্রকাশিত:
১০ অক্টোবর ২০২৩ ০৯:২০

আপডেট:
৫ মে ২০২৪ ১৯:২২

ছবি: সংগৃহীত

ভারতে আয়োজিত ওয়ানডে বিশ্বকাপ নিয়ে সমালোচনা যেন থামছেই না। বিশ্বকাপের স্টেডিয়াম থেকে ধরে সূচি পরিবর্তন সব কিছু নিয়েই বিশ্বব্যাপী আলোচনা চলমান। সেই সঙ্গে বিভিন্ন দেশের সাংবাদিকদের ভিসা আবেদনে সাড়া দিতে বিলম্ব করছে বিসিসিআই। এবার পাকিস্তানের এক ব্রডকাস্টারের ভারত ছেড়ে চলে যাওয়া নিয়ে নতুন করে সমালোচনা তৈরি হয়েছে।

পাকিস্তানের জনপ্রিয় ব্রডকাস্টার জাইনাব আব্বাস এবারের বিশ্বকাপ কাভার করতে ভারতে এসেছিলেন। কিন্তু আসরের মাঝপথে হঠাৎ তাকে বিশ্বকাপ ছেড়ে চলে যেতে হয়েছে। পাকিস্তানের গণমাধ্যম সামা টিভি জানিয়েছে নিরাপত্তাজনিত কারণে ভারত ত্যাগ করেছেন জাইনাব আব্বাস। বর্তমানে তিনি দুবাই চলে গিয়েছেন।

সামা টিভি আরো জানিয়েছে, মূলত এই পাকিস্তানি ব্রডকাস্টারের বিরুদ্ধে ভারত এবং হিন্দু সম্প্রদায়কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে। ভারতের এক আইনজীবি এমন অভিযোগ এনে কোর্টে জাইন আব্বাসের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। এরপরই তাকে ভারত ছাড়তে বাধ্য করে বিসিসিআই। এমন কাণ্ডের পর ভারতীয় ক্রিকেট বোর্ডের ব্যাপক সমালোচনা করছে ভক্তরা।

ভিনিত জিন্দাল নামে এক ভারতীয় আইনজীবি জাইনাব আব্বাসের বিরুদ্ধে কোর্টে অভিযোগ দাখিল করেন। এই পাকিস্তানি ব্রডকাস্টারের করা ৯ বছর আগের টুইটকে সামনে এনে কোর্টে অভিযোগ করেন জিন্দাল। আব্বাসের করা সেই টুইট বার্তাকে হিন্দু বিদ্বেষী ও হিন্দু ধর্মের অপমান বলে ভারতীয় আইনজীবী উল্লেখ করেন।

আব্বাস আইসিসির অফিশিয়াল ব্রডকাস্টার হয়ে বিশ্বকাপে এসেছিলেন। এর আগে আইসিসির একাধিক বিশ্বকাপে জাইনাবকে কাজ করতে দেখা গিয়েছিল। এই ব্যাপারে এখনো আইসিসি আনুষ্ঠানিক কোন মন্তব্য করেনি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top