রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


ডি ককের সেঞ্চুরিতে বড় সংগ্রহ প্রোটিয়াদের


প্রকাশিত:
১২ অক্টোবর ২০২৩ ১৮:৩৭

আপডেট:
১২ অক্টোবর ২০২৩ ১৮:৫০

ছবি: সংগৃহীত

চলমান বিশ্বকাপ শুরুর আগেই জানিয়ে দিয়েছিলেন, এই আসর দিয়ে ওয়ানডে ক্রিকেটের ইতি টানবেন কুইন্টন ডি কক। ক্যারিয়ারের শেষের শুরুটা স্বপ্নের মতো করলেন এই উইকেটকিপার ব্যাটার! শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে আসর শুরু করেছিলেন এবার অজিদের বিপক্ষেও তিন অঙ ছুঁয়েছেন। ডি ককের সেঞ্চুরিতে বড় সংগ্রহ পেয়েছে দক্ষিণ আফ্রিকা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) লক্ষ্ণৌতে টস হেরে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩১১ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ ১০৯ রান করেছেন ডি কক। অস্ট্রেলিয়ার হয়ে দুটি করতে উইকেট শিকার করেছেন গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল স্টার্ক।

আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিলেন ডি কক। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন বাভুমা। দুজনে মিলে গড়েন ১০৮ রানের জুটি। ৫৫ বলে ২ বাউন্ডারিতে বাভুমা ৩৫ রান করে ফিরলেও টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান ডি কক।

৫১ বলে ফিফটি পূর্ণ করা উইকেট কিপার এ ব্যাটার তিন অঙ্কে পৌঁছাতে সময় নিয়েছেন মাত্র ৩৯ বল। ওয়ানডে ক্যারিয়ারের ১৪৭ ম্যাচে এটি তার ১৯তম সেঞ্চুরি। সেঞ্চুরি তুলে নিলেও নিজের ইনিংস বেশিদূর নিয়ে যেতে পারলেন না ডি কক (১০৯)। গ্লেন ম্যাক্সওয়েলের শিকার হয়ে ফিরে গেলেন সাজঘরে।

ডি ককের বিদায়ের পর ক্লাসেনের সঙ্গে জুটি বাঁধেন মার্করাম। এর মাঝেই মার্করান তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। ৪১ বলে ৫০ রান করেন তিনি। যার মধ্যে রয়েছে ৬টি চারের মার ও ১টি ছয়ের মার। অর্ধশতকের পর প্যাট কামিন্সের শিকার হয়ে ৪৪ বলে ৫৬ করে ফিরেন মার্করাম। তার বিদায়ের পর রানের গতি কিছুটা হলেও মন্থর হয়ে যায়।

একটা সময় মনে হচ্ছিল তিনশ' রান করতে পারবে না প্রোটিয়ারা। ক্লাসেন ২৭ বলে ২৯ রান করে সাজঘরে ফেরার পর শেষ দিকে মার্কো জানসেনের ২২ বলে ২৬ রান ও ডেভিড মিলারের ১৭ রানে ভর করে ৭ উইকেটে ৩১১ রান তুলে ইনিংস শেষ করে দক্ষিণ আফ্রিকা।

অস্ট্রেলিয়ার পক্ষে ২ উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল। ২টি উইকেট নেন মিচেল স্টার্ক, ১টি করে উইকেট নেন জশ হ্যাজেলউড, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top