রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


বাবরকে জার্সি উপহার কোহলির, ক্ষুব্ধ প্রতিক্রিয়া আকরামের


প্রকাশিত:
১৫ অক্টোবর ২০২৩ ০৯:১৭

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪৭

ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে এর আগের দেখায় এশিয়া কাপের মঞ্চে বড় ব্যবধানে হেরেছিল পাকিস্তান। সেখান থেকে বেরিয়ে বিশ্বকাপে দারুণ কিছু করার ইঙ্গিতই দিচ্ছিলেন বাবর-রিজওয়ানরা। তবে চিরপ্রতিদ্বন্দ্বী রোহিত শর্মাদের বিপক্ষে শুরুর সেই সুখ সইলো না পাকিস্তানের। ম্যাচে বাবর-রিজওয়ান ফিরতেই হুড়মুড়িয়ে তাদের পুরো ব্যাটিং লাইন-আপ ধসে পড়ে। ১৯১ রান পাকিস্তানও ম্যাচে কোনো পাত্তা পায়নি, ভারত জিতেছে অনায়াসে। পরবর্তীতে পাক অধিনায়ক বাবর আজমকে একটি জার্সি উপহার দিয়েছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি।

ভারত-পাকিস্তানের রাজনীতি কিংবা ক্রিকেট ম্যাচ নিয়ে তুমুল উন্মাদনা-উত্তেজনা থাকলেও মাঠের বাইরে বাবর-কোহলিদের বরাবরই উষ্ণ সম্পর্কে দেখা মিলেছে। গতকাল আহমেদাবাদে ম্যাচ শেষেও দেখা গেল একই চিত্র। কোহলি প্রথমে শাদাব খান ও বাবরের সঙ্গে কথা বলছিলেন। এরপর বাবরের সঙ্গে কথা বলার এক ফাঁকেই নিজের একটি জার্সি নিয়ে আসেন ভারতীয় তারকা। সেটি তিনি পাক অধিনায়ককে উপহার দেন। বাবরকেও হাসি মুখে সেই জার্সি নিতে দেখা যায়। কিন্তু বিষয়টি মোটেও ভালোভাবে নেননি পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

মূলত এমন লজ্জাজনক হারের পর কোহলি-বাবরের এমন প্রকাশ্য-সাক্ষাৎ উচিৎ নয় বলে স্থানীয় সংবাদমাধ্যমে মন্তব্য করেছেন আকরাম, ‘মাঠে কোহলির সঙ্গে বাবরের সাক্ষাৎ করাটা ঠিক হয়নি। প্রকাশ্যে দুজনের এভাবে কথা বলার মতো পরিস্থিতি নয় এটা। কোহলি থেকে গোপনে বাবর জার্সি নিতে পারতো।’

বিশ্বকাপের শুরুর দুই ম্যাচে ভালোভাবেই জিতেছিল পাকিস্তান। কিন্তু দুই ইনিংসেই সেভাবে রান পাননি অধিনায়ক বাবর। ভারতের কাছে হারলেও ব্যাট হাতে তিনি রান পেয়েছেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৫০ রান করেন বাবর। তারপরই মোহাম্মদ সিরাজের বল বুঝতে না পেরে তাকে বোল্ড হয়ে ফিরতে হয়। তিনি আউট হওয়ার পরেই খেই হারায় পাকিস্তান। মাত্র ৩৬ রানে শেষ ৮ উইকেট হারায় তারা। ১৯১ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান।

অন্যদিকে দল জিতলেও ব্যাট হাতে রান পাননি কোহলি। পাকিস্তানের বিপক্ষে আগের সাক্ষাতে দারুণ সব ইনিংস থাকলেও এদিন বড় কিছু করতে পারেননি ভারতীয় তারকা। আউট হয়েছেন মাত্র ১৬ রানে। তাতে অবশ্য স্বাগতিকদের ম্যাচ জিততে সমস্যা হয়নি। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অধিনায়ক রোহিত শর্মা এদিনও ব্যাটে ঝড় তুলেছেন। তার ৮৬ রানে ভর করে ভারত জয়ের বন্দরে পৌঁছে যায় ৭ উইকেট ও ১৯.৩ ওভার হাতে রেখে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top