রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


বিপজ্জনক পিচ, ৬.৫ ওভার পরই খেলা বাতিল


প্রকাশিত:
১০ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৪

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ০৫:৩৮

ছবি: ক্রিকইনফো

ক্রিকেটারদের নিরাপত্তা জনিত কারণে বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডস ও পার্থ স্কোচার্সের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। টসের পর ৬.৫ ওভার খেলা হওয়ার পর আম্পায়ার পুনরায় উইকেট পর্যবেক্ষণ করে এই সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার রাতে জোর বৃষ্টি হওয়ার কারণে উইকেট ভিজে খেলার অনুপযোগী হয়ে পড়ে। রোববার মাঠ কর্মীরা দীর্ঘক্ষণ পরিশ্রম করে উইকেট শুকিয়ে খেলার উপযোগী করার চেষ্টা করেন। সেই অনুযায়ী, খেলাও শুরু হয়। টস জিতে ‘ভয়ঙ্কর’র ওই উইকেটে ব্যাটিং করার কথা ভাবেননি মেলবোর্নের অধিনায়ক নিক ম্যাডিসন।

বরং তিনি বলেন যে, ‘এই মাঠ এখনও খেলার অনুপযোগী।’ টস হেরে ব্যাট করতে নেমে পার্থ ৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৩০ রান তোলে। এরপর পিচ খেলার জন্য বিপজ্জনক ঘোষণা দিয়ে ম্যাচটি পরিত্যক্ত করেন আম্পায়ার।

বিষয়টি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া বিবৃতি দিয়ে বলেছে, ‘বাজে পরিস্থিতির কারণে খেলাটি বাতিল হওয়ায় এবং ভক্ত-সমর্থকরা হতাশ হওয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়া দুঃখ প্রকাশ করছে। বোর্ড এই পরিস্থিতি তৈরি হওয়ার কারণ অনুসন্ধানের চেষ্টা করবে।’

ম্যাচ পরিত্যক্ত করার বিষয়ে আম্পায়ার বেন ট্রেলর বলেছেন, ‘খেলা শুরুর সময় পিচ দেখে ভালোই মনে হয়েছিল। অনেক সময় পিচে বল না পড়লে পরিস্থিতি বোঝা যায় না। শেষ বলাটার (সপ্তাম ওভারের পঞ্চম বল) আচরণ ছিল অত্যক্ত ভয়ঙ্কর। এরপর আমরা বুঝতে পারি এই উইকেটে খেলা চালিয়ে গেলে ক্ষতির আশঙ্কা আছে। সেজন্য আমরা খেলাটা বাতিল করতে বাধ্য হই।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top