রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


সিরিজের মাঝপথেই কিউই স্কোয়াডে দুই পরিবর্তন


প্রকাশিত:
১৮ ডিসেম্বর ২০২৩ ১৩:৩৭

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ০৪:৫৪

ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে বেশ খানিকটা পরীক্ষা নিরীক্ষাই করছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। মূল দলের অংশ হিসেবে থাকা ক্রিকেটারদের পর্যাপ্ত বিশ্রামের সুযোগ করে দিতেই এমন দল নির্বাচন করেছিল বলে জানিয়েছিল তারা। একইসঙ্গে ২০২৭ বিশ্বকাপের কথা মাথায় থেকে এখন থেকেই প্রস্তুত হতে চাইছে ব্ল্যাকক্যাপসরা।

সেই প্রীক্ষার অংশ হিসেবেই এবার ওয়ানডে দলে থাকা দুই ক্রিকেটারকে ‘ছেড়ে দিয়েছে’ নিউজিল্যান্ড। পেসার কাইল জেমিসন সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে এবং ব্যাটসম্যান ফিন অ্যালেন শুধু দ্বিতীয় ওয়ানডেতে থাকবেন না। যদিও দুজনেই টি-টোয়েন্টি সিরিজের দলে যোগ দেবেন বলে জানা গিয়েছে।

নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) তাদের এক দাপ্তরিক বিবৃতিতে জানায়, টি-টোয়েন্টি সিরিজের আগে জেমিসনকে দেওয়া হয়েছে বিশ্রাম, অ্যালেনকে পাঠানো হয়েছে ঘরোয়া টি-টোয়েন্টি লিগে। এনজেডসি জানিয়েছে, বাংলাদেশের মাটিতে দুই টেস্টের সিরিজ খেলে দেশে যাওয়ার পর হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করছেন জেমিসন। যে কারণে চলমান ওয়ানডে সিরিজে থেকে সরিয়ে নেওয়া হয়েছে তাকে।

মূলত সতর্কতা থেকেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড, ‘সামনে প্রচুর ম্যাচ। আমরা চাই অপ্রয়োজনীয় ঝুঁকি না নিয়ে কাইল যেন সম্ভাব্য সেরা অবস্থায় থাকে। এই সিরিজকে আমরা শুরু থেকেই নতুনদের পরখ করার সুযোগ হিসেবে দেখছি। এ ক্ষেত্রে সঠিক বিকল্প হিসেবে বেন (সিয়ার্স) দলে আছে।’

এদিকে ফিন অ্যালেনকে ছাড়া হয়েছে ভিন্ন কারণে। নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি সুপার স্ম্যাশের উদ্বোধনী ম্যাচ খেলার জন্য ছুটি দেওয়া হয়েছে। ২৩ ডিসেম্বর সিরিজের তৃতীয় ওয়ানডের আগেই দলে যোগ দেবেন তিনি।

বাংলাদেশ-নিউজিল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি হয়েছে গতকাল রোববার। সেই ম্যাচে অবশ্য জেমিসন বা অ্যালেন দুজনের কেউই খেলেননি। তাতে অবশ্য জয় পেতে কোন কষ্টই হয়নি তাদের। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশকে ৪৪ রানে হারিয়েছে স্বাগতিকরা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top