বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


করোনার পর নিউজিল্যান্ড দলে ইনজুরির থাবা


প্রকাশিত:
১৩ জানুয়ারী ২০২৪ ১৪:৩৩

আপডেট:
২ মে ২০২৪ ১২:৫০

ফাইল ছবি

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে নিউজিল্যান্ড। তবে তাদের দলে অদৃশ্য শত্রু হানা দিয়েছে। সিরিজ শুরুর আগমুহূর্তে করোনায় আক্রান্ত হয়ে কিউই দল থেকে ছিটকে যান তারকা স্পিনার মিচেল স্যান্টনার। তার দলে ফেরার সময় জানার আগেই এবার নতুন করে চোট হানা দিয়েছে দলটিতে। তৃতীয় টি-টোয়েন্টি থেকে দলে যোগ দেওয়ার কথা ছিল জশ ক্লার্কসনের। তবে কাঁধের ইনজুরির কারণে এই ব্যাটিং অলরাউন্ডারের আপাতত খেলা হচ্ছে না।

তার পরিবর্তে ব্যাটসম্যান উইল ইয়াংকে দলে নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) বোর্ড। তিনি দলে যুক্ত হবেন তৃতীয় টি-টোয়েন্টি দিয়ে। ওই ম্যাচটি খেলবেন না কিউইদের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন। সে কারণে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিতে নেতৃত্ব দেওয়ার কথা ছিল স্যান্টনারের। কিন্তু তিনিও এর ভেতর সুস্থ না হলে ভিন্ন কাউকে দেখা যেতে পারে স্বাগতিকদের অধিনায়কের ভূমিকায়। তবে ক্রাইস্টচার্চের পরের দুটি ম্যাচের জন্য উইলিয়ামসন ফের দলে যোগ দেবেন।

আগামীকাল (রোববার) হ্যামিল্টনে পাকিস্তান-নিউজিল্যান্ডের দ্বিতীয় টি-টোয়েন্টি। বাংলাদেশ সময় বেলা ১২টা ১০ মিনিটে ম্যাচটি শুরু হবে। এই ম্যাচের পর দল দুটি উড়াল দেবে ডানেডিনে। সেখানে ১৭ জানুয়ারি তৃতীয় টি-টোয়েন্টি হবে সকাল ৬টায়। ১৯ ও ২১ জানুয়ারি হবে সিরিজের শেষ দুটি ম্যাচ।

এর আগে শুক্রবার রানবন্যার ম্যাচে সিরিজের প্রথমটিতে স্বাগতিকরা বড় জয় পেয়েছিল। উইলিয়ামসন ও ড্যারিল মিচেলের ঝোড়ো ফিফটিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড সংগ্রহ করে ২২৬ রান। যা পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে যেকোনো দলের সর্বোচ্চ সংগ্রহ। পরবর্তীতে বাবর আজমের ফিফটি জয়ের আশা জাগিয়েছিল সফরকারীদের। কিন্তু শেষদিকে ২১ রানে ৬ উইকেট হারানোয় তারা গুটিয়ে যায় ১৮০ রানে। ফলে ৪৬ রানের পরাজয়ে শাহিন আফ্রিদির দল সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে।

উল্লেখ্য, স্যান্টনারের অসুস্থতা নিয়ে গতকাল নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) এক বিবৃতিতে বলেছিল— আগামী দিনগুলোতে স্যান্টনারের শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। তিনি একা ভ্রমণ করে হ্যামিল্টনে অবস্থিত নিজের বাড়িতে ফিরে যাবেন। সেখানে আগামী রোববার অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। করোনা আক্রান্ত স্যান্টনারকে এর আগে অকল্যান্ডের টিম হোটেলে আইসোলেশনে রাখা হয়েছিল।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top