শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


মাশরাফির খেলা নিয়ে যা বলছেন সিলেট স্ট্রাইকার্সের ম্যানেজার


প্রকাশিত:
২৮ জানুয়ারী ২০২৪ ১৬:২৭

আপডেট:
৩ মে ২০২৪ ১১:৫৬

ফাইল ছবি

ক্রিকেট ছেড়ে নাম লিখিয়েছেন রাজনীতিতে। এরপর থেকে মাশরাফি বিন মর্তুজার ক্রিকেট আটকে আছে কেবল ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) কেন্দ্র করে। আগের আসরে সিলেট স্ট্রাইকার্সকে নিয়ে গিয়েছিলেন ফাইনাল পর্যন্ত। সেবার খুব একটা প্রশ্ন না উঠলেও মাশরাফির ফিটনেস চোখে পড়েছিল অনেকেরই।

চলমান বিপিএলেও সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলছেন মাশরাফি বিন মুতর্জা। তবে যথেষ্ট ফিট না থাকায় তাকে নিয়ে চলছে সমালোচনাও। ব্রডকাস্টের সঙ্গে আলোচনার সময় মাশরাফির ফিট না থাকা নিয়ে মন্তব্য করেছিলেন মোহাম্মদ আশরাফুল। এরপর মাশরাফি নিজেও জানিয়েছেন খেলার জন্য তিনি আদর্শ পরিস্থিতিতে নেই।

বিপিএলে আজ রোববার খেলা না থাকায় সিলেট দল সকালেই অনুশীলন করেছে। এরপর দলটির ম্যানেজার নাফিস ইকবাল মুখোমুখি হয়েছিলেন গণমাধ্যমের। এ সময় মাশরাফির খেলা প্রসঙ্গে জানিয়েছেন ফ্র্যাঞ্চাইজি মালিকের চাওয়াতেই খেলছেন তিনি।

নাফিস ইকবাল সামনে এনেছেন মাশরাফির নেতৃত্বের কথা, ‘ফ্র্যাঞ্চাইজি থেকে তার গুরুত্ব বুঝে সেখান থেকে অবশ্যই চায় যে সে মাঠে উপস্থিত থাকুক। দেখেন অনেক সময় এক একটা দলের এক একটা স্ট্রেংথ থাকে। আমরা জানি মাশরাফি কতোটা ক্যাপাবল। শুধু খেলার স্কিলের দিক থেকেই নয়, লিডারশিপের দিক থেকেও। টিমের কিন্তু ওই লিডারশিপের কোয়ালিটির জন্যেও ওদিকে তাকাতে হয়। ওইদিক থেকে আমাদের ফ্র্যাঞ্চাইজির মালিক যারা আছেন তাদের চাওয়া মাশরাফি একাদশে থাকুক।’

তবে নাফিসের বিশ্বাস দিন যত যাবে মাশরাফি আরো ভালো খেলবে, 'হ্যাঁ আপনি যদি প্রস্তুতির দিক থেকে বলেন, তার আগে একটা জাতীয় নির্বাচন ছিল। এ কারণে সে হয়তো ওভাবে প্রস্তুতি নিতে পারেনি। আপনি যদি শেষ ম্যাচ দেখেন, সে দারুণ বোলিং করেছে। আমার মনে হয় যত ম্যাচ যাবে, সে আরও ভালো খেলবে। আরেকটা ব্যাপার হচ্ছে, মানসিকভাবে সে অনেক স্ট্রং। এটা উপর থেকে গিফটেড। সবার মধ্যে এই জিনিসটা থাকে না। ও খুব ভালো মানিয়ে নিতে পারে।’

অবশ্য মাশরাফির নেতৃত্বগুণ এবার খুব একটা সঙ্গ দিচ্ছে না সিলেটকে। বিপিএলের প্রথম তিন ম্যাচেই হারতে হয়েছে তাদের। দলের কেউই খুব বেশি ছন্দে নেই। এমনকি নিজেদের ঘরের সমর্থকদের সামনেও জয় আসেনি সিলেট শিবিরে। মাশরাফির নেতৃত্বের টোটকা কবে কাজে দেবে, সেটা দেখার অপেক্ষায় সিলেটভক্তরা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top