বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


সাকিব কবে ব্যাটিং করবেন, মিলল আভাস


প্রকাশিত:
৩১ জানুয়ারী ২০২৪ ১১:১৪

আপডেট:
২ মে ২০২৪ ০৯:৫৫

ফাইল ছবি

সাকিব আল হাসান ব্যাটিং অনুশীলন করছেন, এমন ছবি আর ভিডিও প্রতিনিয়তই চোখে পড়ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। চোখটাকে খানিক ঘুরিয়ে ব্যাটে বলে সংযোগ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। চোখের চিকিৎসায় কী পথ্য চলছে, তা প্রকাশ্যে না এলেও সাকিবের প্রচেষ্টা থেমে নেই, সেটা স্পষ্ট হচ্ছে প্রতিনিয়ত। এমনকি মনোসংযোগ স্পষ্ট করতে হেলমেটে টেপ লাগিয়ে খেলেছেন সাকিব।

এতকিছুর পরেও নিজের নতুন ধরণের ব্যাটিংয়ের সঙ্গে মানিয়ে ওঠতে পারেননি সাকিব আল হাসান। নিজের অলরাউন্ডার পরিচয় ভুলিয়ে দিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার এখন খেলছেন বোলার হিসেবে। তার খেলার ধরণ এমন, দশম ব্যাটার হিসেবেও যেন নামতে ব্যাপক আপত্তি।

গত কয়েক মাস ধরেই চোখের সমস্যায় ভুগছেন এই টাইগার অধিনায়ক। যে কারণে ব্যাটিংয়ে নামলে, তার দৃষ্টি নাকি অনেকটা ঝাপসা হয়ে আসে এবং বল দেখতেও কষ্ট হয়।বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে তিনি ব্যাটিংয়ে আসেননি। যদিও শেষ উইকেটে তাকে বাধ্যতামূলকভাবে নামতেই হতো। গতকাল কুমিল্লার বিপক্ষেও ব্যাট হাতে নামতে দেখা যায়নি সাকিবকে।

২০১৬ সালের ডিসেম্বরে ঢাকা ডায়নামাইটসের জার্সিতে রাজশাহী কিংসের বিপক্ষে আটে নেমে ৭ বলে করেছিলেন ১২ রান। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে মোট ৬ বার আট নম্বরে ব্যাটিং করেছেন সাকিব। সেই বিরল ঘটনাকেই এবারের বিপিএলে আবার ফেরালেন সাকিব। খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচে আটে ব্যাট করেছিলেন তিনি।

এতকিছুর পর একটা কথাই স্পষ্ট। সাকিব ব্যাট করতে চান, তবে চোখের কারণে পারছে না নিজের কাজটা করতে। গতকাল রংপুর ম্যাচের পর এই প্রসঙ্গই এলো বারবার। একপর্যায়ে অবশ্য কিছুটা আশার বাণীও শুনিয়েছেন দলের অধিনায়ক নুরুল হাসান সোহান, ‘সাকিব ভাই অনুশীলন করছেন। এমনকি ছুটির দিনগুলোতেও নিজে নিজে ব্যাটিং অনুশীলন করছেন। সেখান থেকে আত্মবিশ্বাসটা পাচ্ছেন। তার চোখে যে সমস্যাটা হচ্ছে, ওটার আস্তে আস্তে উন্নতি হচ্ছে। ইন শা আল্লাহ টুর্নামেন্টের শেষ দিকে সাকিব ভাইকে আমরা পুরোদমে ব্যাটিংয়ে দেখতে পাব।’

সোহানের কথা ঠিক থাকলে বিপিএলের শেষদিকে সাকিবকে দেখা যাবে ব্যাট করতে। কিন্তু সেই শেষটা কোন সময়ে তা অজানা। ঢাকার তৃতীয় পর্বে নাকি রংপুরে প্লে-অফে গেলে, সেটা খোলাসা করা যায়নি। সাকিব ব্যাট হাতে না থাকলেও বল হাতে পারফর্ম করছেন। শেষ দুই ম্যাচে সেটাও ছিল না সাকিব-সুলভ। তারপরেও এই ক্রিকেটারের মাঠে থাকাকেই বড় করে দেখছেন রংপুর অধিনায়ক।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top