শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বিশ্বকাপে সহজ প্রতিপক্ষের বিপক্ষে ‘কঠিন লড়াই’ বাংলাদেশের


প্রকাশিত:
৩১ জানুয়ারী ২০২৪ ১১:৪১

আপডেট:
৩ মে ২০২৪ ১৮:১৩

ফাইল ছবি

নাম আর ক্রিকেটীয় শক্তিমত্তার বিবেচনায় খুব সহজ এক প্রতিপক্ষের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার মাটিতে চলমান যুব বিশ্বকাপের সুপার সিক্সে আজ মাঠে নামবে জুনিয়র টাইগাররা। যেখানে তাদের প্রতিপক্ষ এশিয়ান প্রতিবেশী দেশ নেপাল। সুপার সিক্স থেকে বিশ্বকাপের সেমিফাইনালে যেতে এই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে।

তবে শুধু জিতলেই হবে না। বাংলাদেশকে জিততে হবে বড় ব্যবধানে। সুপার সিক্সে ক্যারি পয়েন্ট আর রানরেটের জটিল হিসেবে আটকে আছে যুব টাইগাররা। এই পর্বে এরইমাঝে এক ম্যাচ করে জিতে নিয়েছে পাকিস্তান এবং ভারত। তাদের পয়েন্ট ৬। নিজেদের দুই ম্যাচ জিতলে আগের পর্বের ক্যারি পয়েন্টসহ বাংলাদেশ পাবে ৬ পয়েন্ট। সেক্ষেত্রে সামনে আসবে রানরেটের হিসাব।

বাংলাদেশের পরের ম্যাচ পাকিস্তানের বিপক্ষে। সেই ম্যাচে জয় পেলে পাকিস্তান এবং বাংলাদেশের লড়াই হবে রানরেটের ভিত্তিতে। বাংলাদেশের মতোই ২ পয়েন্ট পাওয়া আরেকদল নিউজিল্যান্ড। তারা এরইমাঝে হেরেছে ভারতের কাছে। তাই কিউই যুবাদের নিয়ে বাড়তি ভাবনা নেই বাংলাদেশের।

এদিকে এই মুহূর্তের বিবেচনায় পয়েন্ট টেবিলে বাংলাদেশ আছে তৃতীয় স্থানে। বাংলাদেশের পয়েন্ট ২। ভারত এবং পাকিস্তানের ৬। দুইয়ে থাকা পাকিস্তানের নেট রানরেট ১.০৬৪। তিনে থাকা বাংলাদেশের নেট রানরেট -০.৬৬৭। চারে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট ২। বাকি আছে ১ ম্যাচ। বিশ্বকাপে সেমিফাইনালের আশা শেষ তাদের জন্য।

তবে বাংলাদেশের স্বপ্ন এখন পর্যন্ত টিকে আছে। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ নেপালের বিপক্ষে বড় ব্যবধানের জয় দিয়ে রানরেটের ঋণাত্মক ব্যবধান কমিয়ে আনাটাই বাংলাদেশের লক্ষ্য। তবে কেবলমাত্র এই ম্যাচেই নজর রাখলে হচ্ছে না রাব্বি-মারুফদের। পাকিস্তানের বিপক্ষেও দরকার বড় ব্যবধানের জয়।

যদিও এই মুহূর্তে বাংলাদেশের ফোকাস থাকবে নেপাল ম্যাচকে সামনে রেখে। বর্তমান এশিয়া চ্যাম্পিয়ন বাংলাদেশ নেপালের বিপক্ষে ভাল কিছু করবে এটাই প্রত্যাশা। ব্লুমফন্টেইনে বাংলাদেশ সময় দুপুর দুইটায় শুরু হবে এই ম্যাচ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top