রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


আবাহনী-মোহামেডানের ড্রয়ের দিনে রাসেলের জয়


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫০

আপডেট:
৫ মে ২০২৪ ০৪:৪৭

সংগৃহীত ছবি

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে আজ ছিল তিনটি ম্যাচ। তিন ম্যাচের দু'টিতে ড্র ও আরেকটিতে জয়-পরাজয় নিষ্পত্তি হয়েছে। ঐতিহ্যবাহী দুই দল আবাহনী ও মোহামেডান ভিন্ন ভিন্ন ম্যাচে আজ ড্র করেছে। এই ড্রয়ের ফলে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের অবস্থান আরো সুসংহত হয়েছে।

আট ম্যাচে কিংসের পয়েন্ট ২১। আবাহনী ৮ ম্যাচে চার জয় ও দুই ড্রতে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। লিগে একমাত্র অপরাজিত দল মোহামেডান স্পোর্টিং ১৬ পয়েন্টে দ্বিতীয় স্থানেই আছে। চট্টগ্রাম আবাহনী ও শেখ জামাল ১০ পয়েন্টে নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে।

শনিবার গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে আবাহনী লিমিটেড প্রথমার্ধেই দুই গোল পেয়েছিল। ৮ মিনিটে আন্দ্রেস ক্রুসিয়ানির দল এগিয়ে যায়। চট্টগ্রাম আবাহনীর এক ডিফেন্ডারের হাতে বল লাগলে রেফারি পেনাল্টির বাঁশি দেন। পেনাল্টি থেকে সেন্ট ভিনসেন্টের স্ট্রাইকার কর্নেলিয়াস স্টুয়ার্ট গোল করেন। ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কর্নেলিয়াস স্টুয়ার্ট। দুই গোলে পিছিয়ে থেকে বন্দরনগীরর দলটি গোল শোধে চেষ্টা করতে থাকে।

প্রথমার্ধের ইনজুরি সময়েই খেলায় ফেরার ইঙ্গিত দেয় চট্টগ্রাম আবাহনী। পেনাল্টি থেকে নাইজেরিয়ান ইফেগু ওজুকু জোরালো শটে আবাহনীর গোলরক্ষক শহিদুল আলম সোহেলকে পরাস্ত করেন। সোহেল বলের লাইনে ঝাঁপ দিলেও কিছুই করতে পারেননি। বিরতির আট মিনিট পরই চট্টগ্রাম আবাহনী স্কোরলাইন ২-২ করে। মান্নাফ রাব্বীর বাড়ানো বলে ওজুকুর শট জালে জড়ায়।

দিনের অন্য ম্যাচে ময়মনসিংহ স্টেডিয়ামে মোহামেডান ও শেখ জামালের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। বসুন্ধরা কিংসকে হারানোর পর মোহামেডান টানা দু'টি ম্যাচ ড্র করল লিগে। মাঝে ফেডারেশনের কাপের গ্রুপ সেরার ম্যাচে অবশ্য চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে পরাজিত করেছে।

বসুন্ধরা কিংস অ্যারেনায় শেখ রাসেল ৪-১ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। ৫ মিনিটে সুমন রেজার গোলে লিড নেয় রাসেল। ৩৭,৩৯ ও ৫৯ মিনিটে বুরুন্ডির সেলেমনির হ্যাটট্রিকে রাসেলের জয় সুনিশ্চিত হয়। ৭০ মিনিটে ব্রাদার্সের রাহুলের গোলে পরাজয়ের ব্যবধান কমে দাড়ায় ৪-১।

আট ম্যাচে মাত্র একটি জিতেছে ব্রাদার্স ইউনিয়ন। বাকি সাত ম্যাচে হেরে মাত্র ৩ পয়েন্ট নিয়ে টেবিলের সবার তলানিতে গোপীবাগের দলটি। অন্য দিকে শেখ রাসেল আজকের জয়ে নয় পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে উঠেছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top