শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


মাঠে না নেমেও বিরল রেকর্ড গড়লেন রোনাল্ডো


প্রকাশিত:
২৪ মে ২০২১ ২২:১৫

আপডেট:
৩ মে ২০২৪ ১৭:৪৩

রোনাল্ডো। ছবি: সংগৃহীত

সিরিআয় শেষ ম্যাচে বোলোনিয়ার বিপক্ষে মাঠে নামানো হয়নি জুভেন্টাসের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। পুরো ম্যাচেই সাইড বেঞ্চে বসেছিলেন তিনি।

আর চুপচাপ বসে থেকেই এবারের সিরিআয় ইতিহাসের বিরল এক রেকর্ড গড়ে ফেললেন পর্তুগিজ সুপার স্টার। সর্বোচ্চ ২৯ গোল করে ক্যাপোক্যানোনিয়েরে ট্রফির মালিক হলেন তিনি।

এর সঙ্গে গড়লেন বিরল সেই রেকর্ড। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের সেরা তিন লিগে (ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা এবং ইতালিয়ান সিরিআ) সর্বোচ্চ গোলদাতা হওয়ার গৌরব অর্জন করলেন তিনি।

২০০৭-০৮ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন রোনাল্ডো। সেই মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিনি করেছিলেন ৩১ গোল। প্রথমবারের মতো জিতেছিলেন ব্যালন ডিঅর খেতাব।

রিয়াল মাদ্রিদে এসে ২০১০-১১ মৌসুমে সর্বোচ্চ ৪০ গোল করেছিলেন সিআর সেভেন। ২০১৩-১৪ মৌসুমে আবারও সর্বোচ্চ গোলদাতা হন তিনি। সেবার গোল করেছিলেন ৩১টি। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ব্যালন ডিঅর জেতেন। লা লিগার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন সেবার।

২০১৮ সালে জুভেন্টাসের উদ্দেশ্যে রিয়াল মাদ্রিদ ত্যাগ করেন রোনাল্ডো। নিজের জাত চেনান ইতালিয়ান লিগে। এবার ২৯ গোল দিয়ে ইউরোপের সেরা তিন লিগেই সর্বোচ্চ গোলদাতার খাতায় নাম লেখালেন পর্তুগিজ তারকা।

এবারের মৌসুমের শেষ ম্যাচে রোনাল্ডোকে নামাননি কোচ আন্দ্রে পিরলো। এদিন বোলোনিয়াকে ৪-১ গোলে হারিয়ে চার নম্বরে থেকে লিগ শেষ করে জুভেন্টাস। এ ম্যাচে রোনাল্ডো নামলে হয়তো গোল সংখ্যা বাড়ত। সে ম্যাচে না নেমেও সর্বোচ্চ গোলদাতা হওয়া থেকে আটকানো যায়নি রোনাল্ডোকে। কারণ তার থেকে হাফ ডজন (২৩) গোল কম নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে রয়েছেন চ্যাম্পিয়ন ইন্টার মিলানের রোমেলু লুকাকু।

তথ্যসূত্র: গোল ডট কম



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top