সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


আর্সেনালের কাছে পাত্তাই পেল না চেলসি


প্রকাশিত:
২৪ এপ্রিল ২০২৪ ১১:০৬

আপডেট:
৬ মে ২০২৪ ০৬:০০

ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ অংশে এসে আর্সেনালের এখন শীর্ষস্থান মজবুত করার তাড়া। এমন সময়ে এসেই চেলসির মুখোমুখি হতে হয়েছে মিকেল আর্তেতার দলকে। তবে গানারদের সামনে তেমন কোনো বাধাই তৈরি করতে পারেনি ব্লুজরা। মরিসিও পচেত্তিনোর শিষ্যরা কাল স্রেফ উড়ে গেছে আর্সেনালের বিপক্ষে ম্যাচে, হেরেছে ৫-০ গোলের ব্যবধানে।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে চেলসির বিপক্ষে ম্যাচে গোল উৎসব করে জিতেছে আর্সেনাল। আর এই জয়ে শীর্ষে ফিরেছে গানাররা। ৩৪ ম্যাচ খেলে ৭৭ পয়েন্ট নিয়ে এক নম্বরে আছে আর্তেতার দল। এক ম্যাচ কম খেলা লিভারপুল দুইয়ে আছে ৭৪ পয়েন্ট নিয়ে, অন্যদিকে দুই ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি আছে ৭৩ পয়েন্ট নিয়ে তিনে।

আর্সেনালের ঘরের মাঠে খেলতে নেমে কাল বল দখলে এগিয়ে ছিল চেলসিই। কিন্তু আক্রমণে সুবিধা করে ওঠতে পারেনি পচেত্তিনোর শিষ্যরা। তাই ৫৬ শতাংশ সময় বল দখলে রেখেও শট নিতে পেরেছে কেবল ৭টি যার মাত্র ১টি ছিল লক্ষ্যে। অন্যদিকে বল বল দখলে পিছিয়ে থাকা গানাররা ২৭টি শট নিয়ে ১০টিই রেখেছিল লক্ষ্যে।

প্রবল আক্রমণের জেরে ম্যাচের চতুর্থ মিনিটেই গোলের দেখা পায় আর্সেনাল। ডেক্লান রাইসের বাড়িয়ে দেয়া বলে প্রথম গোলটি করেন লিয়ান্দ্রো ট্রোসার্ড। এরপর আরও বেশ কয়েকবার লক্ষ্যভেদ করার সুযোগ এসেছিল গানারদের সামনে, তবে রাইস, বুকায়ো সাকারা বল জালে জড়াতে পারেননি। সুযোগ কয়েকবার পেয়েছিলেন এঞ্জো ফার্নান্দেজ এবং নিকোলাস জনসনরাও। গোলের দেখা পাননি তারাও।

এদিকে প্রথমার্ধে এক গলেও দেখা পাওয়া আর্সেনাল দ্বিতীয়ার্ধে উড়িয়ে দিয়েছে সফরকারীদের। গানারদের হয়ে দ্বিতীয় গোলটি বিরতির পরই করেন বেন হোয়াইট। ৫২ মিনিটে রাইসের বাড়িয়ে দেয়া বলে শট নিয়ে লক্ষ্যভেদ করেন তিনি। এর মিনিট পাচেক পরই আবার লক্ষ্যভেদ করেন কাই হ্যাভার্টজ। ফলে তিন গোলের লিড পায় আর্তেতার দল।

এরপর আরও একটি করে গোলের দেখা পেয়েছেন হোয়াইট এবং হ্যাভার্টজ। ম্যাচের ৬৫ মিনিটে হ্যাভার্টজ এবং ৭০ মিনিটে হোয়াইট আরও এক গোল করলে ম্যাচে চেলসির নিয়ন্তণের বাইরে চলে যায়। শেষ পর্যন্ত ৫-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে পচেত্তিনোর শিষ্যদের।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top