শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


লিটন রান না পেলেও পরিশ্রমকে গুরুত্বপূর্ণ বললেন ব্যাটিং কোচ


প্রকাশিত:
৪ মে ২০২৪ ১৭:৫৬

আপডেট:
৪ মে ২০২৪ ১৭:৫৯

ছবি- সংগৃহীত

ব্যাট হাতে সময়টা মোটেও ভালো যাচ্ছে না লিটন কুমার দাসের। ওয়ানডে, টেস্ট কিংবা টি-টোয়েন্টি কোনো ফরম্যাটেই কাঙ্ক্ষিত পারফর্ম করতে পারছেন না। গতকাল (শুক্রবার) চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন লিটন, করেছেন মোটে ১ রান। টাইগার এই ওপেনারের ধারাবাহিক ব্যর্থতা নিয়ে এবার মুখ খুললেন ব্যাটিং কোচ ডেভিড হেম্প।

আজ (শনিবার) গণমাধ্যমের মুখোমুখি হয়ে হেম্প বলেন, ‘সে (লিটন) হয়তো রান পাচ্ছে না, কিন্তু নিজের খেলাটা নিয়ে সে অনেক পরিশ্রম করছে। এটাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। সে প্রতিনিয়ত আরও ভালো হওয়ার চেষ্টা করে যাচ্ছে। প্লেয়াররা এমন সময়ের মধ্য দিয়ে যাবে, কখনও তারা রান করবে কখনও আবার করবে না। এখন হয়তো সে অতটা ধারাবাহিক নয়। তবে সে এটি নিয়ে কাজ করছে এবং কঠোর পরিশ্রম করছে। এটাই বেশি গুরুত্বপূর্ণ।’

জিম্বাবুয়ের পেসার ব্লেসিং মুজারাবানির বলে আউট হওয়ার আগে গতকাল দেখেশুনে শুরু করেছিলেন লিটন। কিন্তু গুড লেংথে ফেলা বলটি লিটনের ব্যাট ও প্যাডের ফাঁক গলে স্টাম্প ভেঙেছে। স্পষ্টই মনোযোগের ঘাটতি দেখা গেছে এই ডানহাতি ওপেনারের। সবমিলিয়ে তিন সংস্করণেই লিটনের রানখরা চলছে। সর্বশেষ ফিফটি পেয়েছেন ১৯ ইনিংস আগে, ২০২৩ সালে ভারতের বিপক্ষে বিশ্বকাপে।

এমন ধারাবাহিক ব্যর্থতার পরও লিটনের পরিশ্রম করে যাওয়াটাকেই বড় করে দেখছেন ব্যাটিং কোচ হেম্প, ‘আসলে (লিটনের ক্ষেত্রে) কাজটি অনেক কঠিন। নতুন বল অনেক সময় এদিক–সেদিক করে, গত রাতে যা করল। এখানে ব্যাট করাটা কঠিন, কারণ নতুন বলের চ্যালেঞ্জ থাকে। তবে সে কঠোর পরিশ্রম করে যাচ্ছে এগিয়ে যাওয়ার জন্য এবং এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির মঞ্চ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। এই সিরিজটিকেই টাইগার ক্রিকেটারদের ফিটনেস এবং ফর্ম দেখার উপযুক্ত সুযোগ হিসেবে দেখছে টিম ম্যানেজমেন্ট। যদিও এরপর যুক্তরাষ্ট্রের মাটিতেও নাজমুল হোসেন শান্তদের সিরিজ রয়েছে। সবমিলিয়ে বিশ্বকাপের আগে লিটনের রানে ফেরাটা গুরুত্বপূর্ণ, টুর্নামেন্টটিতে ব্যাক-আপ ওপেনারের বিবেচনায় থাকা তানজিদ তামিমই নয়তো তার জায়গা দখল করতে পারেন! আরেকপ্রান্তে ওপেন করতে পারেন সৌম্য সরকার।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top