সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


ব্রাজিলের ফুটবলে ফিরলেন ‘মনস্টার’ সিলভা


প্রকাশিত:
৮ মে ২০২৪ ১১:১৫

আপডেট:
২০ মে ২০২৪ ০২:০১

ছবি- সংগৃহীত

ইউরোপের পাট চুকিয়ে আবারও ব্রাজিলিয়ান ক্লাবে ফিরলেন দেশটির তারকা ডিফেন্ডার থিয়েগো সিলভা। নিজের শৈশবের ক্লাব ফ্লুমিনেন্সের সঙ্গে তিনি দুই বছরের জন্য চুক্তি করেছেন। চলতি বছরের ইউরোপীয় মৌসুম শেষ হলেই সাবেক ইংলিশ চ্যাম্পিয়ন চেলসির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরোবে সিলভার। এরপর ৩৯ বছর বয়সী এই তারকা জুলাইয়ে ব্রাজিলিয়ান ক্লাবের হয়ে খেলা শুরু করবেন।

ফ্লুমিনেন্স ছাড়ার পর গত ১৬ বছরে এসি মিলান, প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) ও চেলসির হয়ে খেলেছেন রক্ষণভাগের অন্যতম সেরা এই ফুটবলার। জাতীয় দলের সতীর্থ মার্সেলোও সিলভার নতুন ওই ক্লাবে আছেন। এছাড়া ব্রাজিলের ঘরোয়া লিগে ম্যানুয়েল, অ্যান্তনিও কার্লোস, ফিলিপ মেলো, থিয়েগো সান্তোস ও ফিলিপ আন্দ্রাদের সঙ্গে খেলবেন তিনি। সিলভার নতুন করে ক্লাবে ফেরার প্রথম সংবাদ ফ্লুমিনেন্স দিয়েছে এভাবে, ‘আমরা সব সময় একসঙ্গে ছিলাম।’ হ্যাশট্যাগ দিয়ে তারা এরপর সিলভাকে নিয়ে দেওয়া প্রতিটি পোস্টে লিখছে ‘দ্য মনস্টার ইজ ব্যাক।’

আগামী ১০ জুলাই পর্যন্ত ব্যস্ত সূচি রয়েছে আন্তর্জাতিক ফুটবলে। এরই মাঝে কোপা আমেরিকা ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আসর বসবে। ফলে ততদিন পর্যন্ত মাঠে নামার অপেক্ষায় থাকতে হবে বর্তমানে ব্রাজিল জাতীয় দলের বাইরে থাকা সিলভাকে। এরপরই ব্রাজিলিয়ান লিগ ও লাতিন আমেরিকার ক্লাব ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা লিবার্তাদোরেসের মতো টুর্নামেন্টে তিনি ফ্লুমিনেন্সের জার্সি গায়ে জড়াতে পারবেন। তার দল বর্তমানে দেশটির লিগ ব্রাজিলেইরোতে রাউন্ড এইটিন এবং লিবার্তাদোরেসে রাউন্ড সিক্সটিনে রয়েছে।

সিলভার ফ্লুমিনেন্সে যোগ দেওয়ার বিষয়ে আগে থেকেই গুঞ্জন ছিল। চেলসির হয়ে কিছুদিন আগে শেষ ম্যাচ খেলার পর থেকে সেটি আরও জোরালো হয়ে ওঠে। মেন ইন ব্লুদের হয়ে তিনি সর্বশেষ ২০২১ চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিলেন। ওই সময়ই দলীয় পার্টিতে অংশ নেওয়ার পর শৈশবের ক্লাব ফ্লুমিনেন্সে ফেরার স্বপ্নের কথা জানিয়েছিলেন সিলভা। তখন বলেছিলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগ জেতার দ্বিতীয় সুযোগ পেয়েছি, লিবার্তাদোরেস জেতার জন্যও দ্বিতীয় সুযোগ চাই।’

ইউরোপীয় সংবাদমাধ্যমে দেওয়া তথ্যমতে, সিলভাকে দলে ভেড়ানোর দৌড়ে ফ্লুমিনেন্সের সঙ্গে এমএলএস (আমেরিকান মেজর লিগ সকার) ও সৌদি আরবের ক্লাবও লড়াইও নেমেছিল। তাদের টপকে ব্রাজিলের রিও শহরের ক্লাবটিই চুক্তি সই করিয়েছে এই অভিজ্ঞ ডিফেন্ডারকে। সেলেসাও তারকা ইউরোপীয় ক্লাবের হয়ে ১৪ বছরে সবমিলিয়ে ৩০টি শিরোপা জিতেছেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top