সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


শিরোপা ধরে রাখার মিশনে যেমন হতে পারে আর্জেন্টিনার কোপা দল


প্রকাশিত:
১৩ মে ২০২৪ ১৮:২৮

আপডেট:
২০ মে ২০২৪ ১১:৪৭

ছবি- সংগৃহীত

আগামী ২১ জুন পর্দা উঠবে কোপা আমেরিকার ৪৮তম আসরের। এই আসরে ল্যাটিন আমেরিকা ছাড়াও উত্তর আমেরিকার ছয়টি দেশ অংশ নিচ্ছে। ২০২৬ বিশ্বকাপকে সামনে রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছে কনমেবল। এরই মধ্যে দল ঘোষণা করেছে ব্রাজিল ও মেক্সিকো। তবে টুর্নামেন্টের সফলতম দল আর্জেন্টিনা এখনও দল ঘোষণা করেনি।

আলবিসেলেস্তেদের বেশ কিছু তারকার ইনজুরিতে দল ঘোষণা এখন দেননি দেশটি। যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার এমএলএসের ম্যাচে মন্ট্রিয়েলের বিপক্ষে ইনজুরিতে পড়েছিলেন মেসি। যদিও সেই ইনজুরি নিয়েই পুরো ম্যাচ শেষ করেছেন এলএমটেন। এর আগেও বেশ কয়েকদফায় মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে। এর আগে ইনজুরিতে পড়েছেন আর্জেন্টিনা দলের আরেক বড় তারকা মার্কাস আকুনিয়া।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, বিশ্বকাপে খেলা আর্জেন্টিনার স্কোয়াডের সাতজন খেলোয়াড়ের কোপাতেও খেলা নিশ্চিত। বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা মার্কাস আকুনার লড়াই হবে ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ তারকা আলেহান্দ্রো গারনাচোর সঙ্গে।

তবে শেষ পর্যন্ত স্কোয়াডে তিনজন খেলোয়াড় বেশি নেয়ার সুযোগ থাকলে দুজনকেই দলে রাখতে পারেন স্কালোনি। জায়গা অনিশ্চিত গুইডো রদ্রিগেজেরও। মিডফিল্ডে রদ্রিগো ডি পল, আলেক্সিস ম্যাক অ্যালিস্টার, এনজো ফার্নান্দেজ, এজেকুয়েল প্যালাসিওস, লিয়ান্দ্রো পারেদেস এবং জিওভান্নি লো সেলসোর জায়গা নিশ্চিত। স্কোয়াডের আকার বাড়লে কপাল খুলতে পারে গুইডোরও।

স্কালোনি যে শেষ পর্যন্ত এই খেলোয়াড়দের নিয়ে দল গড়বেন তার নিশ্চয়তা নেই। প্যারিস অলিম্পিকের জন্য যেই তরুণ ফুটবলারদের বিবেচনা করা হচ্ছে, তাদের কেউ কেউ শেষ পর্যন্ত কোপা আমেরিকার দলেও ঢুকে পড়তে পারেন। এই তালিকায় বিশ্বকাপজয়ী থিয়াগো আলমাদা, ভ্যালেন্তিন বার্কো, ফাকুন্দো বৌনানত্তি এবং এজেকুয়েল ফার্নান্দেজের মতো তরুণরা আছেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top