শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


রোনালদোর নেতৃত্বে ইউরোর দল ঘোষণা পর্তুগালের


প্রকাশিত:
২১ মে ২০২৪ ১৯:৪৭

আপডেট:
২১ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৯

ছবি- সংগৃহীত

এবারের ২০২৪ ইউরোর আয়োজক দেশ হয়েছে চার বারের বিশ্বকাপজয়ী দেশ জার্মানী। আসন্ন জুন থেকে শুরু হতে যাওয়া আসরটিতে মোট ২৪ টি দল ৬টি গ্রুপে ভাগ হয়ে শিরোপার লড়াইয়ে মাঠে নামবে। এই টুর্নামেন্ট সামনে রেখে ২৬ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে পর্তুগাল।

২৬ সদস্যের দলে ২০১৬ সালের ইউরো জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদোর নেতৃত্বে আরেকটি আসরে অংশ নেবে। এছাড়া স্কোয়াডে ডাক পেয়েছেন নিয়মিত মুখরাই। বাদ পড়াদের মধ্যে সবচেয়ে বড় নাম ম্যাথিয়াস নুনেসের। ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডারকে স্কোয়াডে রাখেননি মার্টিনেজ। এই দলে ডাক পেয়েছেন ডিওগো জোতা।

আর দলের সবচেয়ে বয়স্ক খেলোয়াড় ৪১ বছরের পেপে। অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ধারে বার্সেলোনায় খেলা জোয়াও ফেলিক্সও জার্মানির ফ্লাইট ধরবেন। এদিকে অভিজ্ঞতার দিক দিয়ে ঘোষিত দলে ম্যানইউর ব্রুনো ফের্নান্দেস ও ডিওগো দালোতকেও রাখা হয়েছে দলে।

আগামী ১৮ জুন চেক রিপাবলিকের বিপক্ষে ‘এফ’ গ্রুপের প্রথম ম্যাচ খেলবে পর্তুগাল। পরের দুটি ম্যাচ তুরস্ক ও নবাগত জর্জিয়ার বিপক্ষে।

পর্তুগালের ইউরো স্কোয়াড:

গোলরক্ষক: রুই প্যাট্রিসিও, দিয়েগো কস্তা, জোসে সা;

ডিফেন্ডার: জোয়াও কান্সেলো, দিয়েগো দালত, দানিলো পেরেরা, নুনো মেন্ডেস, পেপে, রুবেন দিয়াস, গনসালো ইনাসিও, নেলসন সেমেডো, আন্টোনিও সিলভা;

মিডফিল্ডার: ব্রুনো ফার্নান্দেস, জোয়াও নেভেস, রুবেন নেভেস, ভিতিনিয়া, ওতাভিও, জোয়াও পালিনহা;

ফরোয়ার্ড: ক্রিশ্চিয়ানো রোনালদো (অধিনায়ক), জোয়াও ফেলিক্স, রাফায়েল লিয়াও, গনসালো রামোস, দিয়েগো জোতা, ফ্রান্সিসকো কন্সিয়াকাও, পেদ্রো নেতো এবং বের্নার্দো সিলভা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top