মঙ্গলবার, ২রা জুলাই ২০২৪, ১৮ই আষাঢ় ১৪৩১


মেসিকে ছাড়াই ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা, যেভাবে দেখবেন ম্যাচটি


প্রকাশিত:
২৯ জুন ২০২৪ ১৯:৩৬

আপডেট:
২ জুলাই ২০২৪ ১৯:৪২

ছবি- সংগৃহীত

মাঠ ও মাঠের বাহিরে সম্প্রতি সময়টা দুর্দান্ত কাটাচ্ছেন বতর্মান বিশ্বচ্যাম্পিয়নরা। কোপা আমেরিকার প্রথম পর্বের টানা দুই ম্যাচ জেতে ৬ পয়েন্ট নিয়ে ইতিমধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে স্কালোনির শিষ্যরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে কাল সকালে মাঠে নামবেন আলবিসেলেস্তারা। এই ম্যাচেও ফেভারিটের তকমা থাকবে মেসি-ডি মারিয়া-মার্টিনেজদের গায়ে।

আগামীকাল বাংলাদেশ সময় সকাল ৬টায় ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের নিজেদের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে মাঠে নামবে সর্বোচ্চ ১৫ বার কোপা শিরোপা জয়ী দল আর্জেন্টিনা। তবে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হলেও আলবিসেলেস্তেদের শিবিরে চলছে শঙ্কার ছায়া। চিলির বিপক্ষে ম্যাচে ডান পায়ের অ্যাডাক্টরে চোট পেয়েছিলেন লিওনেল মেসি। এ কারণে আগামীকাল খেলতে পারবেন না তিনি।

একই সঙ্গে আরও এক দুঃসংবাদ পেয়েছেন বিশ্ব চ্যাম্পিয়নরা। পেরুর বিপক্ষে আগামীকালের ম্যাচে আর্জেন্টিনার ডাগ-আউটে দাঁড়াতে পারবেন না কোচ লিওনেল স্কালোনি। মেসিদের এই কোচকে এক ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে কনমেবল। স্কালোনিকে নিষেধাজ্ঞা দেওয়ার পাশাপাশি আর্জেন্টিনা দলকে ১৫ হাজার ডলার জরিমানাও করা হয়েছে। তাই ডাগআউটে স্কালোনির জায়গায় কোচের ভূমিকায় পাবলো আইমার অথবা রবার্তো আয়ালাকে দেখা যেতে পারে।

এদিকে আসরের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ড্র করার পর কানাডার বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পেরু। তাই এই ম্যাচে আর্জেন্টিনার কাছে হারলে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হবে জর্জ ফোসাটির শিষ্যদের। যার কারণে নিজেদের সর্বোচ্চটা নিয়ে লড়াই করবে দলটি। সেটি বলার অপেক্ষা রাখে না।

তবে এই দুই দলের অতীতের পরিসংখ্যানে চোখ বুলালে দেখা যায় পেরুর থেকে অনেক এগিয়ে আলবিসেলেস্তারা। এখন পর্যন্ত মাঠের লড়াইয়ে মোট ৫৭ বার মুখোমুখি হয় এই দুই দল। সেখানে তিন বারের চ্যাম্পিয়নদের ৩৬ জয়ের বিপরীতে পেরুর জয় মাত্র ৭টি ম্যাচে। বাকি ১৪টি ম্যাচে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। সেই সঙ্গে ১৯৯৭ সালের পর এখন পর্যন্ত আর্জেন্টিনার বিপক্ষে মোট ১৬টি ম্যাচ খেলেও একটিতে জয় পায়নি কোপা আমেরিকার প্রথম আসরের চ্যাম্পিয়ন পেরু।

এই টুর্নামেন্টের খেলা দেখা নিয়ে প্রায়শই বিড়ম্বনায় পড়তে হয় সমর্থকদের। তবে এবার তেমনটা হওয়ার সম্ভাবনা নেই। কারণ বাংলাদেশি একটি চ্যানেলেই দেখানো হবে পুরো টুর্নামেন্ট। বাংলাদেশে খেলা দেখা যাবে টি-স্পোর্টস। এছাড়াও অনলাইনে টি-স্পোর্টস অ্যাপেও দেখা যাবে খেলা। আর ভারতে সনি ওয়ান, সনি ওয়ান এইচডি, সনি টু, সনি টু এইচডি, সনি লিভ অ্যাপে খেলা উপভোগ করা যাবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top