মঙ্গলবার, ২রা জুলাই ২০২৪, ১৮ই আষাঢ় ১৪৩১


মেসিবিহীন আর্জেন্টিনাকে জেতালেন মার্টিনেজ


প্রকাশিত:
৩০ জুন ২০২৪ ১১:০১

আপডেট:
২ জুলাই ২০২৪ ১৯:৪৬

ছবি- সংগৃহীত

পেরুর বিপক্ষের ম্যাচে অধিনায়ক লিওনেল মেসি ও কোচ লিওনেল স্কালোনিকে পাবে না আর্জেন্টিনা তা আগেই জানা গিয়েছিল। মেসি চোটের কারণে এবং স্কালোনি ছিলেন না নিষেধাজ্ঞায় পড়ে। কিন্তু নিয়মিত অধিনায়ক ও কোচকে ছাড়া সহজ জয়ই তুলে নিয়েছে আর্জেন্টিনা।

ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রবিবার (৩০ জুন) সকালে “এ” গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে কোপা আমেরিকার শিরোপাধারীরা।

মেসির অনুপস্থিতিতে এ ম্যাচে আবারও জ্বলে উঠেছেন দারুণ ছন্দে থাকা লাওতারো মার্টিনেজ। তার জোড়া গোলে আলবেসেলেস্তেরো পেরুকে ২-০ গোলে হারিয়েছে। এই জয়ে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। আর গ্রুপ পর্বে থেকেই বিদায় নিতে হয়েছে পেরুকে।

টানা তিন ম্যাচে গোল করে এ দিন আরেক রেকর্ডেও নাম বসালেন লাউতারো মার্টিনেজ। ২০০১ সালের পর থেকে কোপা আমেরিকায় গ্রুপপর্বের তিন ম্যাচেই গোল করার রেকর্ড ছিল না কোনো খেলোয়াড়ের। ২৩ বছর পর সেই কীর্তি গড়লেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার। ৪ গোল করে আসরের সর্বোচ্চ গোলদাতাও তিনি।

দিনের অন্য ম্যাচে চিলিকে রুখে দিয়ে এই গ্রুপ থেকে আর্জেন্টিনার সঙ্গী হয়েছে কানাডা। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে তারা গ্রুপ রানার্সআপ।

চিলির বিপক্ষে ম্যাচে চোট পাওয়া লিওনেল মেসিসহ বেশ কয়েকজন খেলোয়াড়কে দেওয়া হয় বিশ্রাম। দীর্ঘ দিনের সতীর্থের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন আনহেল ডি মারিয়া।

মেসি না থাকায় আক্রমণে নেতৃত্ব দেন লাউতারো মার্টিনেজ। দ্বিতীয়ার্ধে ৪৭ মিনিটে প্রথম গোলটি করেন তিনি। ডি মারিয়ার থ্রু বলে চিপ করে পেরু গোলকিপারকে বোকা বানিয়েছেন ইন্টার মিলান ফরোয়ার্ড। ৮৬ মিনিটেও একই কৌশল অনুসরণ করেন তিনি। পেরুর দুর্বল রক্ষণে লং পাস থেকে চিপ করে আদায় করে নেন নিজের দ্বিতীয় গোল।

হ্যান্ডবলে ম্যাচের ৭২ মিনিটেই ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিল আর্জেন্টিনার। দুর্ভাগ্য লিয়ান্দ্রো পেরেদেসের শট আঘাত করেছে পোস্টে। শেষ আটে আর্জেন্টিনার প্রতিপক্ষ হতে পারে ইকুয়েডর কিংবা মেক্সিকো।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top