মঙ্গলবার, ২রা জুলাই ২০২৪, ১৮ই আষাঢ় ১৪৩১


ফ্রাঞ্চাইজি লিগ খেলতে কতদিনের ছুটি পেলেন সাকিব-মুস্তাফিজরা


প্রকাশিত:
৩০ জুন ২০২৪ ১৫:২৮

আপডেট:
২ জুলাই ২০২৪ ১৪:১৮

ছবি- সংগৃহীত

 টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শেষ হয়েছে গতকাল (শনিবার) রাতে। যদিও বাংলাদেশ দলের বিশ্বকাপ শেষ হয়েছিল আগেই, সুপার এইট থেকে বাদ পড়েছিল নাজমুল হোসেন শান্তর দল। দ্বিপক্ষীয় সিরিজ ও বিশ্বকাপে খেলার টানা ধঁকল শেষ হলেও, টাইগার ক্রিকেটারদের সবাই বিশ্রাম পাচ্ছেন না। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া জুলাই মাসেই তিনটি ভিনদেশি ফ্র‌্যাঞ্চাইজি লিগ অনুষ্ঠিত হতে হচ্ছে। সেখানে খেলতে এনওসি পেয়েছেন বাংলাদেশের ৭ ক্রিকেটার।

বিসিবির ছাড়পত্রের পর অনেকের প্রশ্ন রয়েছে কতদিনের জন্য বিদেশি লিগ খেলতে যাচ্ছেন ক্রিকেটাররা। বিসিবির পক্ষ থেকে সেটিও জানানো হয়েছে। সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমানসহ সাত ক্রিকেটারের এনওসির (অনাপত্তিপত্র) মেয়াদ বেঁধে দেওয়া হয়েছে ৯ আগস্ট পর্যন্ত। ওই মাসেই বাংলাদেশ জাতীয় দলের পাকিস্তান সফর রয়েছে, সেখানে দুটি টেস্ট খেলার কথা রয়েছে শান্ত-সাকিবদের।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ক্রিকেটারদের ছাড়পত্র নিয়ে জানিয়েছেন, ‘অনেকে গ্লোবাল (কানাডা) টি-টোয়েন্টি খেলবে। গ্লোবাল টি-টোয়েন্টি ও শ্রীলঙ্কার ফ্রাঞ্চাইজি লিগে (এলপিএল) খেলবে চারজন। এর মধ্যে থেকে ক্রিকেটারদের ছাড়পত্র দেওয়া হয়েছে বিভিন্ন সময়ের জন্য। এনওসি পাওয়া ক্রিকেটারদের বলা হয়েছে ১০ আগস্টের আগে রিপোর্ট করার জন্য।’

বিশ্বকাপ শেষ হতেই আগামীকাল থেকে গড়ানোর অপেক্ষায় লঙ্কা প্রিমিয়ার লিগ। এছাড়া আমেরিকান মেজর লিগ ক্রিকেট (এমএলসি) ও কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টও শুরু হবে কিছুদিনের মধ্যে। যেখানে অংশ নেবেন বাংলাদেশের ক্রিকেটাররাও। নতুন করে যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট শুরু হবে আগামী ৫ জুলাই। এই টুর্নামেন্টে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে খেলবেন সাকিব আল হাসান।

এ ছাড়া লঙ্কা প্রিমিয়ার লিগ অংশ নিতে আজ (রোববার) মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও তাওহীদ হৃদয় দেশ ছেড়েছেন। মুস্তাফিজ ও হৃদয় ডাম্বুলা সিক্সার্সের হয়ে ও তাসকিন কলম্বো স্ট্রাইকার্সের হয়ে খেলবেন। এরপর ২৫ জুলাই শুরু হবে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। এতে বাংলা টাইগার্সের হয়ে সাকিব আল হাসান ও শরিফুল ইসলাম খেলবেন। এ ছাড়া টরোন্টো ন্যাশনালসের হয়ে রিশাদ হোসেন ও মন্ট্রিয়েল টাইগার্সের হয়ে খেলবেন মোহাম্মদ সাইফউদ্দিন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top