মঙ্গলবার, ২রা জুলাই ২০২৪, ১৮ই আষাঢ় ১৪৩১


কোপা-ইউরোয় যে বিচিত্র অভিজ্ঞতা হলো মেসি-রোনালদোর


প্রকাশিত:
৩০ জুন ২০২৪ ১৮:৩৩

আপডেট:
২ জুলাই ২০২৪ ১৯:২৭

ছবি- সংগৃহীত

কোপা আমেরিকায় লিওনেল মেসি আর ইউরোয় ক্রিশ্চিয়ানো রোনালদোর এবার অন্যরকম অভিজ্ঞতা হলো। নিজ নিজ দেশের সর্বোচ্চ গোলদাতা তারা দুজন, রোনালদো তো আন্তর্জাতিক ফুটবল ইতিহাসেই সর্বোচ্চ গোলের মালিক। অথচ এবার নিজ নিজ মহাদেশের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতায় খেলতে নেমে গ্রুপ পর্বে কোনো গোলই পেলেন না তারা!

রোনালদোর ক্যারিয়ারে এমন অভিজ্ঞতা এবারই প্রথম। গ্রুপ পর্বে তিন ম্যাচে মাঠে নেমেও একবারও লক্ষ্যভেদ করতে পারেননি। যদিও তিন ম্যাচেই ভুরি ভুরি গোলের সুযোগ তৈরি করেছিলেন।

মেসির অবশ্য এমন অভিজ্ঞতা আগেও হয়েছে। নিজের প্রথম দুই কোপা আমেরিকায় গ্রুপ পর্বে মেসি পায়ে কোনো গোল আসেনি। ২০০৭ এবং ২০১১ কোপার পর অবশ্য চার কোপাতেই গ্রুপ পর্বে গোল করেন তিনি।

ইউরোর মঞ্চে প্রথমবার রোনালদো হাজির হন ২০০৪ সালে। সেই যে শুরু এরপর একে একে ছয় ইউরোতে খেললেন তিনি। কিন্তু আগের পাঁচবারই গ্রুপ পর্ব শেষে তার নামের পাশে গোল থাকলেও এবার গোলের খাতা শুন্য।

মেসি প্রথম নিজের খেলা তৃতীয় কোপায় এসে প্রথমবার গ্রুপ পর্বে জালের খুঁজে পান। ২০১৫ কোপায় প্রথম ম্যাচেই গোল পেয়ে যান। পরেরবার তো গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিকও করেছিলেন। ২০১৯ এবং ২০২১ কোপা আমেরিকার গ্রুপ পর্বেও তার গোলের ধারা অব্যাহত থাকে।

এবারের গ্রুপ পর্বে অবশ্য তিন ম্যাচের মধ্যে দুটিতে মাঠে নামা হয়েছে মেসির। শেষ ম্যাচে পেরুর বিপক্ষে চোটের কারণে মাঠে নামা হয়নি তার। সে চোট কাটিয়ে কোয়ার্টার ফাইনালে ফিরবেন মেসি, এমনটাই প্রত্যাশা টিম ম্যানেজমেন্টের।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top