রবিবার, ৭ই জুলাই ২০২৪, ২২শে আষাঢ় ১৪৩১


কোয়ার্টারে মেসির খেলা নিয়ে অনিশ্চয়তা, বিকল্প ভাবনা স্কালোনির


প্রকাশিত:
৩ জুলাই ২০২৪ ১৬:৫১

আপডেট:
৭ জুলাই ২০২৪ ০৫:০৬

ছবি- সংগৃহীত

কোপা আমেরিকায় গ্রুপপর্বের খেলা শেষ হয়েছে। আগামী শুক্রবার (বাংলাদেশ সময় অনুযায়ী) থেকে মাঠে গড়াবে কোয়ার্টার ফাইনাল। যাকে সামনে রেখে হিউস্টনে গতকাল (মঙ্গলবার) অনুশীলন করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এবারের আসরেও তারা তিন ম্যাচ জিতেই কোয়ার্টারে উঠেছে। তবে দুশ্চিন্তার বিষয় অধিনায়ক লিওনেল মেসির ইনজুরি, যে কারণে তিনি গ্রুপপর্বের শেষ ম্যাচ খেলেননি। যদিও গতকাল দলের সঙ্গে অনুশীলন করেছেন মেসি।

তা সত্ত্বেও মেসিকে কোয়ার্টারে পাওয়া নিয়ে এখনও অনিশ্চয়তা কাটেনি। তবে দলের প্রধান তারকাকে পেতে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করার কথা জানিয়েছেন আলবিসেলেস্তে কোচ লিওনেল স্কালোনি। একইসঙ্গে মেসি পুরো ম্যাচে খেলতে না পারলে, তিনি বিকল্প ভাবনাও ঠিক করে রেখেছেন। আগামী শুক্রবার (৫ জুলাই) কোয়ার্টারের ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ইকুয়েডর।

এর আগে গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে চিলির বিপক্ষে খেলার সময় চোট পান আর্জেন্টাইন অধিনায়ক। তবে ঊরুর মাংসপেশির সেই চোট বেশ কয়েকদিন আগে থেকেই ভোগাচ্ছিল মেসিকে। নতুন করে সেই অস্বস্তি ফিরে আসায় শেষ ম্যাচে পেরুর বিপক্ষে তিনি আর্জেন্টিনার একাদশে ছিলেন না। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, মেসি এখন আগের চেয়ে ভালো বোধ করছেন। আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রকাশিত ভিডিওতে মেসিকে বল নিয়ে অনুশীলন করতেও দেখা গেছে। টেক্সাসের হিউস্টনে দলের সঙ্গে অনুশীলনের পাশাপাশি নিজের ফিটনেস নিয়েও কাজ করছেন মেসি।

সবমিলিয়ে মেসিকে পাওয়ার ব্যাপারে শেষ পর্যন্ত অপেক্ষা করবেন স্কালোনি। এজন্য বিকল্প হিসেবে তিনি আনহেল ডি মারিয়াকে ভেবে রেখেছেন। টিওয়াইসি বলছে, যদি শুরুর একাদশে মেসিকে রাখার সুযোগ না হয়, তবে প্রয়োজনে তাকে বেঞ্চ থেকে মাঠে নামাবেন। আর মেসি বেঞ্চে থাকলে দলের অধিনায়কত্ব করবেন ডি মারিয়া। আর্জেন্টিনা দলের কোচিং স্টাফরা নাকি মেসি ও মারিয়াকে একসঙ্গে খেলাতে চান না। তারা এই দুজনকে একে অন্যের বিকল্প হিসেবে খেলাতে চান।

এমন ভাবনা সামনে রেখে অনুশীলনে চার মিডফিল্ডারের সঙ্গে ডি মারিয়াকে রেখে পরীক্ষাও চালানো হয়েছে। যদিও ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনাকে এই ফরমেশনেই খেলানো হবে কি না সেই নিশ্চয়তা পাওয়া যাচ্ছে না, তবে বিকল্প যাতে ঠিক থাকে সেটাই ভাবনা কোচের। মিডফিল্ডে রদ্রিগো ডি পল, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার ও নিকোলাস গঞ্জালেসকে নিয়ে কৌশলী পরীক্ষা করা হয়েছে। তবে নম্বর নাইন পজিশনে কে খেলবেন, তা নিয়ে কিছুটা সংশয় রয়েছে। লাউতারো মার্টিনেজ ও হুলিয়ান আলভারেজের মধ্যে একজন, আবার মেসি যদি না শুরুর একাদশে না থাকেন তাহলেই দুজনকেই একসঙ্গে দেখা যেতে পারে।

আরও একটি বিষয় ভাবনাতে রয়েছে কোচ স্কালোনির। মেসি এবং ডি মারিয়া যদি একসঙ্গে একাদশে থাকেন, পাশাপাশি লাউতারো কিংবা আলভারেজের মধ্যে দুজন একাদশে থাকলে বেঞ্চে বসবেন কে। সেটি হতে পারেন নিকোলাস গঞ্জালেস। আবার একইভাবে ডি পল ও ম্যাক অ্যালিস্টারের সঙ্গে মিডে আসতে পারেন এনজো ফার্নান্দেজ কিংবা লিয়েন্দ্রো পারেদেসের একজন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top