রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১


২৩ বছর পর কোপার ফাইনালে কলম্বিয়া


প্রকাশিত:
১১ জুলাই ২০২৪ ১১:৫৮

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫৯

ছবি- সংগৃহীত

শালোর্টের ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে কোপা আমেরিকার সেমিফাইনালে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে ১০ জনের কলম্বিয়া। ৩৯ মিনিটে কলম্বিয়ার হয়ে গোলটি করেন ডিফেন্সিভ মিডফিল্ডার জেফারসন লেরমা। তাও আবার সেটা হামেস রদ্রিগেসের কর্নারে।

প্রথমার্ধের যোগ করা সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কলম্বিয়ান রাইটব্যাক দানিয়েল মুনোজ। ফলে, টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকা দলটি ২৩ বছর পর ফাইনাল খেলবে।

২০১৪ বিশ্বকাপে সেই নজরকাড়া গোলের পর হারিয়েই গিয়েছিলেন হামেস রদ্রিগেস। কিন্তু চলতি আসরে নিজেকে নতুন করে চেনাচ্ছেন। ১৯৭০ বিশ্বকাপে পেলের পর বড় টুর্নামেন্টে ৬ অ্যাসিস্ট পাওয়া প্রথম দক্ষিণ আমেরিকান খেলোয়াড় তিনি।

অবশ্য শুরুতে এগিয়ে যাওয়া কলম্বিয়ার জন্য এই অগ্রগামিতা ধরে রাখাই চ্যালেঞ্জ হয়ে পড়েছিল। প্রথমার্ধের যোগ হওয়া সময়ে ডানিয়েল মুনোজ প্রতিপক্ষ খেলোয়াড়কে কনুই দিয়ে গুঁতো দিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে দশ জনের দলে পরিণত হয় তারা। কিন্তু সেই সুবিধাটা কাজে লাগাতে পারেনি উরুগুয়ে। ডারউইন নুনেজ ও বদলি লুইস সুয়ারেজ বেশ কিছু সুযোগ তৈরি করলেও ১০ জনের দলের বিপক্ষে কাঙ্ক্ষিত ব্রেক থ্রুটা পায়নি। সুয়ারেজের একটা শট তো লেগেছে পোস্টে!

কলম্বিয়াও ব্যবধান বাড়াতে পারেনি আর। শেষের দিকে তাদেরও একটা শট ক্রসবারে লেগে প্রতিহত হয়েছে। তার পরেও এই স্কোর লাইন ধরে রেখে ফাইনাল নিশ্চিত করেছে ২০০১ সালের পর। কলম্বিয়ার এটা তৃতীয় ফাইনাল।

উরুগুয়ে এখন তৃতীয় স্থান নির্ধারণীতে কানাডার মুখোমুখি হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top