মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


জুভেন্টাসেই থাকছেন রোনালদো


প্রকাশিত:
২৩ আগস্ট ২০২১ ১৬:১৭

আপডেট:
৭ মে ২০২৪ ১০:৪৮

ক্রিশ্চিয়ানো রোনালদো ও কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি। ছবি- সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো ইতালীয় ফুটবল জায়াণ্ট জুভেন্টাসেই থাকছেন বলে নিশ্চিত করেছেন ক্লাবটির কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি। রিয়াল মাদ্রিদে যাবার বিষয়টি ছিল নিছকই গুঞ্জন, এমন বার্তাই আলেগ্রিকে দিয়েছেন এই পর্তুগীজ ফরোয়ার্ড।

সিরি-আ’র নতুন মৌসুমকে সামনে রেখে হঠাৎ করেই ট্রান্সফার মার্কেটে জোর গুঞ্জন রটে যে, রোনালদো জুভেন্টাস ছেড়ে পুরোনো ক্লাব রিয়াল মাদ্রিদে পাড়ি জমাচ্ছেন। যদিও বিষয়টি খুব বেশীদূর গড়াতে দেননি রন নিজেই। তিনি স্পষ্টভাবেই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়ে দিয়েছিলেন, এমন তথ্য মোটেই সঠিক নয়।

এ সম্পর্কে অ্যালেগ্রি বলেছেন, ‘আমি সবার কাছে এই বিষয়টি স্পষ্ট করতে চাই। রোনালদো নিজে আমাকে বলেছে, সে জুভেন্টাসেই থাকছেন। অনুশীলনে সে সব সময়ই বেশ কঠোর পরিশ্রম করে এবং এবারও তার ব্যতিক্রম হয়নি। আমি গণমাধ্যমে এ সম্পর্কিত গুঞ্জন পড়েছি, কিন্তু সে নিজে কখনোই জুভেন্টাস ছাড়ার আগ্রহ দেখায়নি।’

গত ১৯ আগস্ট ক্লাবটির যুব দলের বিপক্ষে শেষ অনুশীলন ম্যাচে জুভেন্টাস দলে ছিলেন না গত মৌসুমে সিরি-আ লিগে সর্বোচ্চ ২৯ গোল করা এই পর্তুগীজ ফরোয়ার্ড। কিন্তু অ্যালেগ্রি জানিয়েছেন, তিনি খেলার জন্য পুরোপুরি প্রস্তুত। যদিও এ বছরই জুভেন্টাসের সঙ্গে চার বছরের চুক্তি শেষ হয়ে যাচ্ছে সিআর সেভেন-এর।

এর আগে ইনস্টাগ্রামে রোনালদো লিখেছিলেন, ‘রিয়াল মাদ্রিদে আমার যাওয়া নিয়ে গল্প বানানো হয়েছে। আগেও বেশ কয়েকবার বিশ্বের বিভিন্ন লিগে বেশ কয়েকটি ক্লাবে আমার যাওয়া নিয়ে খবর, গল্প বারবার লেখা হয়েছে। কিন্তু কেউই মূল সত্যটা জানার চেষ্টা করেনি।’

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে আসার পর রোনালদো দুটি সিরি-আ ও একটি ইতালিয়ান কাপ শিরোপা জয় করেছেন। যদিও জুভেন্টাসের হয়ে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ জয়ের স্বপ্নটা এখনো অধরাই থেকে গেছে।

অন্যদিকে, কোচ হিসেবে আন্দ্রে পিরলোর ব্যর্থতার পর দুই বছরের অনুপস্থিতি শেষে আবারো জুভেন্টাসে ফিরেছেন অ্যালেগ্রি। পিরলোর অধীনে ২০১২ সালের পর প্রথমবারের মতো ক্লাব শিরোপা হাতছাড়া হয়েছে তুরিনের বুড়িদের।

২০১৫-১৯ সাল পর্যন্ত জুভেন্টাসের হয়ে পাঁচটি সিরি-আ শিরোপা জয় করা অ্যালেগ্রি বলেন, ‘প্রতি বছরের মতো আমরা সবগুলো প্রতিযোগিতা জয় করতেই মাঠে নামবো। ধাপে ধাপে এগিয়ে যাবার চেষ্টা করবো।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top