শনিবার, ১৩ই জুলাই ২০২৪, ২৯শে আষাঢ় ১৪৩১


এশিয়ান গেমসে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন ওমান


প্রকাশিত:
১৬ মে ২০২২ ০৩:৪৫

আপডেট:
১৬ মে ২০২২ ০৩:৪৬

 ছবি : সংগৃহীত

বাংলাদেশ হকির চালিকা শক্তি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। রোববার (১৫ মে) বিকেএসপিতে হকির শিক্ষার্থীরা অগ্রজদের এশিয়ান গেমস বাছাইয়ের ফাইনাল খেলা দেখছিলেন অডিটোরিয়ামের বড় প্রজেক্টরে। ৬০ মিনিটের ম্যাচে সারওয়ার-জিমিরা মাত্র একটি গোল করেছে। ওমান ৬ গোল করে শিরোপা উল্লাস করেছেন।

৫৫ দিন আগে এএইচএফ কাপে বাংলাদেশ ওমানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। এবার এশিয়ান গেমসের বাছাইয়ের ফাইনালে বাংলাদেশকে হারিয়ে ওমান সেই মধুর প্রতিশোধ নিল। ব্যাংককে অনুষ্ঠিত ফাইনালে ওমান ৬-২ গোলে বাংলাদেশকে হারায়।

ম্যাচের প্রথম কোয়ার্টারেই বাংলাদেশ ম্যাচ থেকে ছিটকে যায়। প্রথম কোয়ার্টারেই ওমান ৩-০ গোলের লিড নেয়। তিন মিনিটে পেনাল্টি কর্নার থেকে আল শাব্বি আম্মার গোল করেন। চার মিনিট পর ফিল্ড গোল থেকে ব্যবধান দ্বিগুণ করেন আল ফাহাদ। দুই মিনিট পর আল সালাহর ফিল্ড গোলে বাংলাদেশ প্রথম কোয়ার্টারেই ০-৩ গোলে পিছিয়ে পড়ে।

দ্বিতীয় কোয়ার্টারে কোনো গোল হয়নি। ৩-০ লিড নিয়ে বিরতিতে যায় দুই দল। তৃতীয় কোয়ার্টারের তৃতীয় মিনিটেই আল কাসমি আসাদ মোবারক ফিল্ড গোল করে বাংলাদেশকে ম্যাচ থেকে একেবারে ছিটকে দেন। চতুর্থ কোয়ার্টারের দ্বিতীয় মিনিটে আশরাফুল ইসলাম পেনাল্টি কর্নার থেকে বাংলাদেশের প্রথম গোল করেন। বাংলাদেশ এক গোল দেয়ার তিন মিনিট পরেই আবার গোল করে ওমান। আল ফাজারি রাশাদের গোলে স্কোরলাইন ৫-১ হয়। ম্যাচ শেষ হওয়ার আগের মিনিট আল শিবলি আসামা ফিল্ড গোল করলে ৬-১ গোলের ব্যবধান হয়। ফজলে রাব্বি শেষ মিনিটে ফিল্ড গোল করলে পরাজয়ের ব্যবধান কমে ৬-২ হয়।

ইন্দোনেশিয়ায় এএইচএফ কাপে বাংলাদেশ ওমানকে হারিয়ে ছিল টাইব্রেকারে। জাকার্তায় ম্যাচটি ১-১ গোলে ড্র ছিল। টাইব্রেকারে বাংলাদেশ ৬-৪ গোলে ওমানকে হারায়। গত কয়েক বছরে হকিতে বাংলাদেশের জন্য অন্যতম প্রতিপক্ষ ওমান। এই দুই দলের লড়াইটি হয় হাড্ডাহাড্ডি।

ডিএম/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top