সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


 ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট রজার বিনি


প্রকাশিত:
১২ অক্টোবর ২০২২ ০৫:৫০

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৬

ছবি সংগৃহীত

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট থাকছেন না সৌরভ গাঙ্গুলি। তার জায়গায় বোর্ডের দায়িত্ব নিতে মনোনয়ন দাখিল করেছেন ভারতের বিশ্বকাপ জয়ী পেসার রজার বিনি। ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, কর্নাটক ক্রীড়া সংস্থার এই প্রতিনিধিই হচ্ছেন পরবর্তী ভারতীয় বোর্ড কর্তা।

এছাড়া বিসিসিআই-এর সেক্রেটারি হিসেবে মনোনয়ন দাখিল করেছেন দায়িত্ব চালিয়ে যাওয়া জয় শাহ। ভারতীয় ক্ষমতাসীন দল বিজেপির শীর্ষ পর্যায়ের নেতা এবং ভারতের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর ছেলে জয়। তার এখন পর্যন্ত কোন প্রতিদ্বন্দ্বী নেই।

আগামী ১৮ অক্টোবর মুম্বাইতে ভারতীয় ক্রিকেট বোর্ডের ৯১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। একই দিন অনুষ্ঠিত হবে বিসিসিআই-এর নির্বাচন। ওই নির্বাচনে অংশ নেওয়ার জন্য ১২ অক্টোবর মনোনয়ন জমা দেওয়ার শেষ সময় নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) পর্যন্ত সৌরভ গাঙ্গুলি আবেদন করেননি। খবর-  আনন্দবাজার পত্রিকা

নির্বাচনে ভারতীয় বোর্ডের ভাইস প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে এগিয়ে আছেন রাজিব শুকলা। ট্রেজারার বা কোষাধাক্ষ্য পদ পেতে পারেন আশিষ সেলার। যুগ্ম-সেক্রেটারি হতে পারেন দেবাজিৎ সাইকিয়া। বোর্ডের গুরুত্বপূর্ণ পদ আইপিএল গর্ভনিং কাউন্সিলের চেয়ারম্যান। ওই পদে আসতে পারেন অরুণ সিং ধুমাল। ব্রিজেশ প্যাটেলের বয়স নভেম্বরে ৭০ বছর ছাড়িয়ে যাবে। নিয়ম অনুযায়ী তিনি দায়িত্ব পালন করতে পারবেন না।

সৌরভ গাঙ্গুলির টানা দ্বিতীয়বার বোর্ড প্রেসিডেন্ট হওয়ার জন্য আবেদন করতে কোন বাধা ছিল না। বোর্ডে সফল দায়িত্বও পালন করেছেন তিনি। করোনাকালে আইপিএল আয়োজনের সাফল্য দেখিয়েছেন। তবে ভারতীয় সংবাদ মাধ্যমের মতে, সৌরভ আইসিসির চেয়ারম্যান পদে যেতে পারেন। সেজন্য বোর্ডের দায়িত্ব ছাড়ছেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top