সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


সাকিবের ঝড়ো ব্যাটে শেষের লড়াই, তবুও হেরে গেলো টাইগাররা


প্রকাশিত:
১২ অক্টোবর ২০২২ ২২:১২

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ২২:৩২

ছবি সংগৃহীত

সাকিবের হাফসেঞ্চুরি, তবুও লাভ হলো না। ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৮ রানে হেরে আসর থেকে ছিটকে গেল বাংলাদেশ।

বুধবার (১২ অক্টোবর) ক্রাইস্টচার্চে টসে জিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান টাইগার দলপতি সাকিব আল হাসান। বাংলাদেশ সময় সকাল ৮টায় হ্যাগলি ওভালে শুরু হয়েছে ম্যাচটি। যেখানে প্রথমে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২০৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৬০ রানে থামে বাংলাদেশের ইনিংস।

২০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বোল্ড হয়ে ফেরেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। চতুর্থ ওভারে অ্যাডাম মিলনে তাকে ১১ রানে ফেরান। এরপর লিটন দাস ১৬ বলে ৩টি চার ও একটি ছক্কায় ২৩ রান করে মিচেল ব্রেসওয়েলের বলে আউট হন।

সৌম্য সরকারের পর বিদায় নিয়েছেন আফিফ হোসেনও। সৌম্য ১৭ বলে ২৩ রান করে মিলনের বলে ও আফিফ ব্রেসওয়েলের বলে বোল্ড হন। এরপরই দলীয় শতক পায় বাংলাদেশ।

অধিনায়ক সাকিব এরপর একাই চেষ্টা চালিয়ে যান। তিনি ৩৩ বলে ফিফটি তুলে নেন। ইনিংসের ১৯তম ওভারে টিম সাউদির বলে আউট হন। তারকা এই ক্রিকেটার ৪৪ বলে ৮টি চার ও একটি ছক্কায় ৭০ রান করেন। শেষ দিকে নুরুল হাসান সোহান, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিনরা কিছুই করতে পারেননি।

কিউই বোলার মিলনে সর্বোচ্চ ৩টি উইকেট পান, দুটি করে উইকেট দখল করেন সাউদি ও ব্রেসওয়েল।

এর আগে প্রথমে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের প্রথম উইকেট দখল করেন শরিফুল ইসলাম। তিনি ওপেনার ফিন অ্যালেনকে ৩২ রানে ফেরান। দ্বিতীয় উইকেট শিকার করেন এবাদত হোসেন। ২৭ বলে ৩৪ রান করা এই ব্যাটার নাজমুল হোসেন শান্তকে ক্যাচ দেন।

ইনিংসের ১৬তম ওভারে জোড়া আঘাত করেন মোহাম্মদ সাইফউদ্দিন। ডেভন কনওয়ের পর তিনি মার্ক চ্যাপম্যানকেও ফেরান। কনওয়ে ৪০ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৬৪ রান করেন।

তবে শেষ দিকে ঝড় তুলে দলকে দুইশ রান এনে দেন গ্লেন ফিলিপস। তিনি মাত্র ১৯ বলে ফিফটি করেন। শেষ পর্যন্ত ২টি চার ও ৫টি ছক্কায় ৬০ করে এবাদতের বলে বোল্ড হন। বাংলাদেশ বোলার সাইফউদ্দি ও এবাদত দুটি করে উইকেট পেয়েছেন।

ত্রিদেশীয় সিরিজে আরও একটি ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে কোনো পয়েন্ট না পেয়ে ছিটকে যেতে হলো। ৪ ম্যাচে নিউজিল্যান্ডের পয়েন্ট ৬। আর ৩ ম্যাচে পাকিস্তানের পয়েন্ট ৪। আগামীকাল পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের নিয়মরক্ষার ম্যাচ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top