সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


সুযোগ পেয়ে অস্ট্রেলিয়াকে সাকিবের ‘খোঁচা’


প্রকাশিত:
১৫ অক্টোবর ২০২২ ২৩:৫১

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৬

ছবি সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের মতোই টুর্নামেন্ট শুরুর আগের দিন ট্রফির সঙ্গে সব অধিনায়কদের নিয়ে একটা আনুষ্ঠানিক ফটোসেশন করা হলো টি-টোয়েন্টিতে।

শনিবার (১৫ অক্টোবর) অস্ট্রেলিয়ার মেলবোর্নের রিজেন্ট থিয়েটারের প্লাজা বলরুমে ইতোমধ্যে ১৬ দেশের অধিনায়করা এক হলেন। তাদের এই মিলনমেলার নাম দেওয়া হয়েছে ‘ক্যাপ্টেন্স মিডিয়া ডে’।

আর মোক্ষম সুযোগ পেয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ অস্ট্রেলিয়াকে খোঁচা দিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। স্থানীয় সময় ১২টায় শুরু হওয়া এই অনুষ্ঠান সরাসরি দেখিয়েছে আইসিসির ফেসবুক পেইজে।

যেখানে দেখা গেছে দুই ভাগে আট-আট ষোলজন অধিনায়ক এলেন ফটোসেশনে। প্রথমে দেখা গেল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, শ্রীলংকা, আফগানিস্তান, নেদারল্যান্ডস, নামিবিয়া ও আরব আমিরাতের অধিনায়দের।

বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান এলেন দ্বিতীয় ধাপে ভারত অধিনায়ক রোহিত শর্মা, পাকিস্তানের বাবর আজম, দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমা, ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান, আয়ারল্যান্ডের অ্যান্ডি বলবার্নি স্কটল্যান্ডের রিচার্ড বেরিংটন, জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিনের সঙ্গে।

বাংলাদেশের পরিচিতি পর্বে সাকিবকে প্রশ্ন করেন সঞ্চালক, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় এই বিশ্বকাপে দলের কাছে কী চান?

সুযোগ পেয়ে অস্ট্রেলিয়াকে সুক্ষ্ম খোঁচা দিয়ে সাকিব বললেন, আমাদের দলের বেশিরভাগই নতুন। তাদের জন্য দারুণ অভিজ্ঞতা অপেক্ষা করছে। আমরা সবাই অবশ্য এবার অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলব।’ সাকিবের শেষবাক্যে বিস্মিত হন সঞ্চালক। অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো?

সাকিব হেসে বলেন, ‘হ্যাঁ (কখনো এখানে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা হয়নি), আর আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলছি ১৫ বছর ধরে।’

মূলত: অস্ট্রেলিয়ার মাটিতে কখনোই টি-টোয়েন্টি খেলেনি বাংলাদেশ। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে খেলতে অনীহা অস্ট্রেলিয়ার। তাই আর সব দলের সফর থাকলেও বাংলাদেশকে ডাকে না অস্ট্রেলিয়া বোর্ড।

উল্লেখ্য, ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মাটিতে শেষ খেলেছে বাংলাদেশ। ২০০৩ সালে পূর্ণাঙ্গ সফরে অস্ট্রেলিয়ায় গিয়েছিল টাইগাররা। সেই সফরে টেস্ট আর ওয়ানডে খেলেছে বাংলাদেশ, আন্তর্জাতিক টি-টোয়েন্টির অস্তিত্ব ছিল না তখন।

প্রসঙ্গত, রোববার পর্দা উঠছে টি ২০ বিশ্বকাপের। প্রথম রাউন্ডে শ্রীলংকা ও নামিবিয়া ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। বাংলাদেশ মাঠে নামবে ২৪ অক্টোবর।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top