সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


রাজনীতির বলির শিকার সৌরভ গাঙ্গুলি, মমতার ক্ষোভ


প্রকাশিত:
১৮ অক্টোবর ২০২২ ০৫:০৫

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ২২:১৯

ছবি সংগৃহীত

সৌরভ গাঙ্গুলি আর ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট থাকছেন না। তিনি ‘রাজনীতির বলি’ হয়ে বোর্ড থেকে বাড় পড়েছেন বলে অভিযোগ। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে পশ্চিবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, সৌরভকে বোর্ড থেকে অন্যায়ভাবে বাদ দেওয়া হয়েছে।

তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে বলেছেন, বোর্ড থেকে বাদ দেওয়া হয়েছে। এখন যেন সৌরভকে আইসিসির চেয়ারম্যান পদের জন্য লড়াই করতে দেওয়া হয়। সোমবার (১৭ অক্টোবর) পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ সফরকালে বিমানবন্দরে সাংবাদিকদের মমতা এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সৌরভ বাংলার গর্ব, সারা দেশের গর্ব ৷ দক্ষতার সঙ্গে মাঠে খেলেছে, প্রশাসনেও কাজ করেছে ৷ বিসিসিআই-এর প্রেসিডেন্ট ছিল। দায়িত্বে ছিলেন অমিত শাহর ছেলেও। এবার অমিত বাবুর ছেলে থেকে গেলেন। তিনি থাকুক, আমার তাতে যাই আসে না। কিন্তু সৌরভকে কোন উদ্দেশ্যে বাদ দেওয়া হলো? আমি মনে করি, ওর সঙ্গে অন্যায় হয়েছে।’

মোদির উদ্দেশ্যে মমতা বলেন, ‘জগমোহন ডালমিয়া বিসিসিআই থেকে আইসিসি-তে গিয়েছিলেন, সৌরভও আইসিসির প্রেসিডেন্ট হতে পারেন। আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো, সৌরভকে যেন আইসিসিতে লড়তে দেওয়া হয়। তাকে বঞ্চনা করা হয়েছে। সৌরভ তোমার জন্য আমরা গর্বিত।’

উল্লেখ্য, সৌরভ গাঙ্গুলি পাঁচ বছর বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (সিএবি) প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। সাবেক ভারতীয় এই টপ অর্ডার ব্যাটার এবং অধিনায়ক তিন বছর বিসিসিআই-এর প্রেসিডেন্ট পদে ছিলেন। তিনি আবার সিএবি’তে ফিরতে পারেন বলে মনে করা হচ্ছে। আবার আইসিসি’তে যাওয়ার জন্য লড়তে পারেন। তার সামনে খোলা আছে দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর হওয়ার পথও।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top