সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


দানিয়েল ওরসাতোর বাঁশিতে শুরু হবে কাতার বিশ্বকাপ


প্রকাশিত:
২০ নভেম্বর ২০২২ ০৩:৩৫

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৮

ছবি সংগৃহিত

ভক্তদের অপেক্ষার প্রহর অবশেষে ফুরাতে যাচ্ছে। আগামিকাল রোববার থেকে মাঠে গড়াতে যাচ্ছে কাতার বিশ্বকাপ। ফুটবল ইতিহাসে এটি বিশ্বকাপের ২২তম আসর। আর উদ্বোধনী ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক দেশ কাতার। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়। আর উদ্বোধনী ম্যাচে রেফারি হিসেবে থাকছেন দানিয়েল ওরসাতো। তার বাঁশির শব্দেই শুরু হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ।’

ম্যাচে দানিয়েলের সহকারী হিসেবে থাকবেন সিরো কারবোন ও আলেসান্দ্রো গিয়াল্লাতিনি। এছাড়া ভিএআরের দায়িত্বে মাসিমিলিয়ানো ইরাতি। দানিয়েলের মতো তার সব সহযোগীই ইতালির নাগরিক। এর আগে ২০১০ সালে ফিফা রেফারির তালিকায় প্রথমবারের মতো যুক্ত হন তিনি। এরপর শেষ বিশ্বকাপে ২০১৮ সালে ক্রোয়েশিয়া-ডেনমার্ক ম্যাচে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি হিসেবে কাজ করেছিলেন তিনি।

এছাড়া দানিয়েল কখনো কোনো ম্যাচেই মূল রেফারি হিসেবে মাঠে নামেননি। এবারই প্রথমবারের মতো বিশ্বকাপের মাঠে প্রধানের ভূমিকায় থাকবেন তিনি।

এর আগে ২০২০ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পিএসজি-বায়ার্ন ম্যাচটি দানিয়েলের নিয়ন্ত্রণেই পরিচালিত হয়। সেই বছরই ফুটবলের বিখ্যাত পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট আইএফএফএইচএস পক্ষ থেকে বর্ষসেরা রেফারি নির্বাচিত হন দানিয়েল। তাছাড়া চ্যাম্পিয়নস লিগের গত আসরের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ ও চেলসি ম্যাচের দ্বিতীয় লেগের দায়িত্বেও ছিলেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top