সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


মেডেল না দেখিয়ে পেলেকে স্মরণ করলেন মেসি


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২৩ ২৩:৫০

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৪:২৬

ছবি সংগৃহিত

ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলের মৃত্যুর দুই সপ্তাহ পেরিয়ে গেছে। ফুটবল বিশ্বের শোকের হাওয়া বইছে এখনও। কিংবদন্তি ফুটবলারকে সম্মান জানাতে উদ্যোগের কোনো শেষ নেই। তার চিরবিদায়ে শোক পালন করেছে বিশ্বের ফুটবল খেলুড়ে সব দেশ। এছাড়া ফিফার প্রেসিডেন্ট তো ঘোষণাই দিয়েছেন, সব দেশে পেলের নামে হবে স্টেডিয়াম।

পেলের মৃত্যুর সময় নিজ দেশে ছুটি কাটাচ্ছিলেন মেসি। বিশ্বকাপ জয়ের উদযাপন শেষে চলতি মাসের ৩ তারিখে দলে যোগ দেন তিনি। তবে দলে ফিরেই মাঠে নামা হয়নি আর্জেন্টাইন তারকার। ঐচ্ছিক অনুশীলন করেছেন বেশকিছু দিন। অবশেষে বুধবার রাতে লিগ ওয়ানের ম্যাচে মাঠে নামলেন তিনি। বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকার দলে ফেরার ম্যাচে কিংবদন্তি পেলেকে সম্মান জানালো পিএসজি।

বিশ্বকাপ জয়ের পর ক্লাবে ফেরার প্রথম ম্যাচে আর্জেন্টিনার দলের বাকি সব সদস্য যেখানে নিজেদের মেডেল নিয়ে উদযাপন করেছেন। সেখানে গতকাল ম্যাচের আগে ওয়ার্ম আপে মেসি ছিলেন বেশ সাধারণ। বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম তারকা এদিন শ্রদ্ধাভরে স্মরণ করেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে। ওয়ার্ম আপে তার গায়ে ছিল ‘অমর পেলে’ লেখা সাদা একটি টি-শার্ট।

তবে মেসি একা নন। সাদা টি-শার্টে ওয়ার্ম আপ করেছেন দলের সবাই-ই। তবে নিজের বিশ্বকাপ জয়ের পর প্রথম ম্যাচে যেখানে উদযাপনে মুখর থাকার কথা ছিল মেসির, সেখানে এমন শ্রদ্ধা যেন মুগ্ধ করেছে সবাইকে। এখানেই শেষ নয়, মেসির ফেরার ম্যাচে খেলা শুরু হয়েছে প্রয়াত পেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট করতালির মধ্য দিয়ে।

বুধবার পার্ক ডি প্রিন্সেসে মাঠের লড়াইয়েও অনবদ্য ছিলেন মেসি। এক গোল এবং এক অ্যাসিস্টে পুরো দিনটাই নিজের করে নিয়েছে সদ্য বিশ্বকাপ জয়ী দলের এই অধিনায়ক। ৩৫ বছর বয়সেও মেসির পায়ের এই ঝলক নিশ্চিতভাবেই চুক্তির মেয়াদ বাড়াতে উদ্বুদ্ধ করবে ক্লাব কর্তৃপক্ষকে।

 



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top