সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


মাশরাফির রাগ-ক্ষোভ কিছুই নেই, আছে শুধু ভালোবাসা


প্রকাশিত:
২৭ জানুয়ারী ২০২৩ ০১:৫৮

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩৭

 ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে সফলতম অধিনায়কের পাশাপাশি মাশরাফি বিন মুর্তজা একজন তারকা ক্রিকেটার। জাতীয় দলের হয়ে সবশেষ ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেলেছিলেন তিনি। এরপর আর জাতীয় দলে আসেননি তিনি। এখন অবধি অবসর না নিলেও খেলে যাচ্ছেন দেশের ঘরোয়া লিগগুলোতে।

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএলে) সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলছেন মাশরাফি। নেতৃত্বের পাশাপাশি বল হাতে বেশ সফলই বলা যায় তাকে।

বৃহস্পতিবার সিলেটে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আসেন এই অধিনায়ক। সেখানে কয়েকদিন আগে মন্তব্য করা নির্বাচক আব্দুর রাজ্জাকের কথার প্রসঙ্গে মাশরাফি জানান, ক্রিকেটের শুরুই করেছিলেন প্রত্যাশা ছাড়াই।

মাশরাফি বলেন, ‘আমি মনে করি প্রতিটা খেলোয়াড়..বিশেষ করে সাকিব..এখন যারা আছে। আমি নিজেরটা বলতে পারব না কারণ অনেকদিন আগেই ছেড়ে এসেছি (ক্রিকেট)। আমার কোনো প্রত্যাশা নেই। আমি নিজেও বিশ্বাস করি না নিজেদের ক্ষেত্রে। আপনাদের এখানে এসে বলে গেছি, যখন ক্রিকেট শুরু করি, তখন জাতীয় দলে খেলবো আশা করি। বাসা থেকে বলা হয়েছিল পড়ালেখা করো, আমি ক্রিকেট বেছে নিয়েছি। তখন এত অর্থ, গাড়ি-বাড়ি কিছুই ছিল না। ক্রিকেট দিয়েই কিন্তু জীবনের সবকিছু হয়েছে। একটা পর্যায়ে ক্রিকেট প্যাশন থেকে পেশা হয়েছে। প্যাশনটা এমন পর্যায়ে গিয়েছে যে একটা পর্যায়ে হয়তো অর্থ না দিলেও ক্রিকেট খেলতাম।’

নিজেকে নিয়ে তেমন কোনো আশা নেই জানিয়ে মাশরাফি বলেন, ‘আমার কোনো প্রত্যাশা নেই। এ নিয়ে কোনো রাগ, ক্ষোভ, কিছুই নেই। কেবল বাংলাদেশের ক্রিকেটের প্রতি ভালোবাসা আছে।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top