সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


বিশ্বকাপে রোহিতকে অধিনায়ক হিসেবে চান সৌরভ


প্রকাশিত:
২৯ জানুয়ারী ২০২৩ ০২:১৩

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩১

 ফাইল ছবি

চলতি বছরের শেষদিকে ভারতে বসবে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্ব আসরকে ঘিরে ইতোমধ্যে প্রস্তুত হতে শুরু করেছে অংশগ্রহণকারী দলগুলো। দলের পাশাপাশি ভারতকে প্রস্তুত হতে হচ্ছে আয়োজক হিসেবেও। তাই আগেভাগেই বিশ্বকাপ দল নিয়ে ভাবতে শুরু করেছে ক্রিকেটের পরাশক্তি দেশটি।

বড় টুর্নামেন্টের আগে হুট করে অধিনায়ক পাল্টানোর নজির কম নয় আন্তর্জাতিক ক্রিকেটে। তবে ভারতের বোর্ডকে এমন কিছু না করার জন্য পরামর্শ দিচ্ছেন সাবেক বিসিসিআই চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলি। ভারতের বর্তমান ওয়ানডে অধিনায়ক রোহিত শর্মাকেই বিশ্বকাপেও অধিনায়ক হিসেবে দেখতে চান সাবেক ভারতীয় অধিনায়ক।

২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপ শিরোপা জিতেছিল ভারত। এরপর কেটে গেছে প্রায় এক যুগ। মাঝের দুটি বিশ্বকাপে অন্যতম ফেভারিট হিসেবে অংশ নিয়েও শিরোপার মুখ দেখেনি ভারত। ঘরের মাঠে এবার রোহিতের হাত ধরে সেই খরা কাটতে পারে বলে মনে করেন গাঙ্গুলি।

সাবেক অধিনায়কের মতে, রোহিতের অধীনে ভারতের বর্তমান দলটি দারুণ খেলছে। তাই বিশ্বকাপে এই ক্রিকেটারদের ওপরই বিশ্বাস রাখতে পরামর্শ দিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘ভারতের এই দলটা অনেক শক্তিশালী। আসলে ভারতীয় দল দুর্বল হয় না। কারণ, ভারতে অনেকেই ক্রিকেট খেলে কিন্তু তার মধ্যে সব থেকে সেরারাই দলে সুযোগ পায়। প্রতিযোগিতা খুব বেশি, ফলে সবার সুযোগ পাওয়ার কথা না। এই দলটাই বিশ্বকাপ খেলুক। আমি চাই ভারতের নির্বাচকমণ্ডলী ও রাহুল (দ্রাবিড়) যেন এই দলটাকেই রাখে। বিশেষ করে রোহিতকে অধিনায়ক রাখা হোক। রোহিত ভালো অধিনায়ক। বিশ্বকাপে বেশি চিন্তা করলে হবে না। ওদের ভালো খেলতে হবে।

তিনি আরও বলেন, ‘এই দলটা খুব ভালো। ওদের শুধু শান্ত হয়ে খেলতে দিতে হবে। নিজেদের শান্ত থাকতে হবে। দলের প্রত্যেক ক্রিকেটার ভালো। এই দলে শুভমন গিল, রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, মোহম্মদ শামিরা থাকবে। দলটা খুব শক্তিশালী হবে।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top