শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


পদ্মায় মিলল বিলুপ্তপ্রায় ঢাই মাছ


প্রকাশিত:
৩ জুন ২০২১ ১৭:৩৮

আপডেট:
৩ জুন ২০২১ ১৭:৪৭

ছবি: সংগৃহীত

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা ও যমুনা নদীর মোহনা থেকে সাত কেজি ৫০০ গ্রাম ওজনের একটি বিলুপ্তপ্রায় ঢাই মাছ ধরা পড়েছে। মাছটি দুই হাজার ৮০০ টাকা কেজি দরে ২১ হাজার টাকায় বিক্রি করা হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (০৩ জুন) ভোরে জেলে নুরুল হালদারের জালে ওই ঢাই মাছটি ধরা পড়ে।পরে দৌলতদিয়া বাইপাস সড়কের পাশের আড়তে মাছটি আনা হলে জেলে নুরুল হালদারের কাছ থেকে দুই হাজার ৮০০ টাকা কেজি দরে ২১ হাজার টাকা দিয়ে মাছটি কিনে নেন দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের মৎস্য ব্যবসায়ী সম্রাট সাজাহান।

নদীতে বিলুপ্ত হওয়া এতবড় ঢাই মাছ এক নজর দেখার জন্য উৎসুক জনতা ফেরিঘাটে ভিড় করেন। দৌলতদিয়ার মৎস্য ব্যবসায়ী সম্রাট সাজাহান বলেন, ২১ হাজার টাকা দিয়ে মাছটি কিনলেও বিক্রির জন্য ঢাকার কিছু ব্যবসায়ীর সঙ্গে দুই হাজার ৯০০ টাকা কেজি দরে মোবাইল ফোনে বিক্রির জন্য যোগাযোগ করা হচ্ছে।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, পদ্মা ও যমুনা নদীর মোহনায় প্রায়ই জেলেদের জালে বড় আকৃতির বিভিন্ন প্রজাতির সুস্বাদু মাছ ধরা পড়ছে। তবে বিলুপ্তপ্রায় এত বড় ঢাই মাছ নদীতে খুব একটা পাওয়া যায় না বলে জানান ওই কর্মকর্তা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top