শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


শয্যাশায়ী সাবেক সাংসদের স্ত্রী, খবর নেন না কেউই!


প্রকাশিত:
৬ ফেব্রুয়ারি ২০২২ ০৪:০৩

আপডেট:
২১ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৪৬

সাবেক সাংসদ ফ্লা. লে. (অব.) মরহুম এ বি সিদ্দিক। ফাইল ছবি

গত কয়েক বছর ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছেন এক সময়ের মাঠ কাঁপানাে তুখোড় রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক গণপরিষদ সদস্য ও চাঁদপুরের সাবেক সাংসদ ফ্লা. লে. (অব.) মরহুম এ বি সিদ্দিকের স্ত্রী শেফালী সিদ্দিক। বর্তমানে জীর্ণ-শীর্ণ আধাপাকা টিনসেড ঘরে শয্যাশায়ী অবস্থায় দিন কাটছে তাঁর। এ বি সিদ্দিকের একমাত্র পুত্র জাবেদ হাসান সিদ্দিকী ছাড়া এই দুঃসময়ে স্ত্রীর পাশে নেই কেউ। এদিকে নিজের ভবিষ্যত তুচ্ছ করে গ্রামের আধাপাকা টিনসেড ঘরেই মাকে নিয়মিত দেখাশোনার পাশাপাশি ওষুধ-পথ্য থেকে শুরু করে যথাসাধ্য সেবা করে যাচ্ছেন পুত্র জাবেদ হাসান সিদ্দিকী।

জানা গেছে, সৎ ও মেধাবী রাজনীতিবীদ হিসেবে একসময় চাঁদপুরে তুমুল জনপ্রিয় ছিলেন এ বি সিদ্দিক। সেই সুবাদে নেতাকর্মীসহ অসংখ্য মানুষের আনাগােনা ছিল তাঁর বাড়িতে। কিন্তু তাঁর মৃত্যুর পর স্ত্রী শেফালী সিদ্দিক ও পুত্র জাবেদ হাসান সিদ্দিকী বর্তমানে অনেকটাই নিঃসঙ্গ ও একাকী জীবন যাপন করছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান কবির আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে রোগ-শোকে ভুগছেন এ বি সিদ্দিকের স্ত্রী শেফালী সিদ্দিক। অথচ স্থানীয় নেতাকর্মী থেকে শুরু করে সরকারের কেউই নিচ্ছেন না তাঁর পরিবারের খোঁজ-খবর। অথচ দেশের জন্য এবং এলাকার মানুষের জন্য এ বি সিদ্দিকের অবদান ছিলো স্মরণীয়।

মরহুম এ বি সিদ্দিকের পুত্র জাবেদ হাসান সিদ্দিকী বলেন, বাবার মৃত্যুর পর ২০১২ সাল থেকে আমরা অনেকটা অসহায় অবস্থায় দিন পার করছি। মুক্তিযুদ্ধ এবং পরবর্তী সময়ে বাবা এ বি সিদ্দিক দেশ ও দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। অথচ তাঁর মৃত্যুর পর থেকে অনেকটা মানবেতরভাবে দিন পার করছি আমরা। মায়ের বর্তমান অবস্থা তুলে ধরে সরকারের সুদৃষ্টি প্রত্যাশা করেন জাবেদ হাসান সিদ্দিকী।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top