বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


বরগুনায় ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের মানববন্ধন


প্রকাশিত:
৬ জুন ২০২১ ২১:৩৫

আপডেট:
১ মে ২০২৪ ২৩:১৬

ছবি: সংগৃহীত

বরগুনায় ২০২২ শিক্ষাবর্ষে অংশগ্রহণকারী এসএসসি পরীক্ষার্থীরা ২০২১ সালের পরীক্ষার্থীদের জন্য ঘোষিত সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে। রবিবার (০৬ জুন) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করা হয়।

শিক্ষার্থীরা বলেন, ২০২১ সালের যারা এসএসসি পরীক্ষার্থী, করোনার কারণে তাদের পাঠক্রমে সমস্যা বিবেচনায় তাদের ক্ষেত্রে সিলেবাসের ১০০ ভাগের স্থানে ৩০ ভাগে নেওয়ার সিন্ধান্ত নিয়েছে শিক্ষাবোর্ড। অথচ ২০২২ সালে যারা পরীক্ষার্থী তারা করোনার কারণে নবম শ্রেণিতে কোনো ক্লাস করতে পারেনি।

দশম শ্রেণিতে এখন পর্যন্ত ৬ মাস অতিক্রম হলেও তাদের কোনো ক্লাস হয়নি। প্রাইভেট বা কোচিং করারও সুযোগ নেই। তারা কীভাবে সিলেবাসের শতভাগে প্রশ্নপত্রে পরীক্ষা দেবে? এসএসসি ২০২১ এর পরীক্ষার্থীদের মতো ২০২২ এর পরীক্ষার্থীরা যাতে সংক্ষিপ্ত সিলেবাসের প্রশ্নপত্রের মাধ্যমে পরীক্ষায় অংশ নিতে পারে শিক্ষাবোর্ডের নিকট শিক্ষার্থীরা সমাবেশ থেকে এমন দাবি জানায়।

মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন ২০২২ এসএসসি পরীক্ষার্থী তাসনিয়া হাসান অর্পিতা, আবিদ হাসান, রাহাত, ফাতিন আল সাদাত, মো. ইমন, তাহসিন জাহান সুপ্তি প্রমুখ। সমাবেশ শেষে জেলা প্রশাসককের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top