বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


ঢাবির ভর্তি পরীক্ষায় ‘ঘ’ ইউনিট এবারই শেষ


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২২ ০১:৩৭

আপডেট:
১৭ ফেব্রুয়ারি ২০২২ ০২:২৫

 ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট না রাখার সিদ্ধান্ত এবারের মতো পিছিয়ে দেওয়া হলো সমালোচনার মুখে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ‘ঘ’ ইউনিট থাকবে, তবে এর পর আর না।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির বিশেষ সভায় এ সিদ্ধান্ত হয় বলে উপ-উপাচার্য ( প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ জানান।

তিনি বলেন, “সিদ্ধান্ত হয়েছে- এবারই শেষ। এরপর থেকে কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ মিলে একটা ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়া হবে।”

এসময় উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে বিভিন্ন অনুষদের ডিনরা সভায় উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত একজন ডিন বলেন, ‘ঘ’ ইউনিট না রাখার সিদ্ধান্ত হওয়ার পর শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনের নীতিমালা করতে গত ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ডিনস সাব কমিটির সভা হয়। ‘ঘ’ ইউনিট যেন থাকে সেজন্য ‘নোট অব ডিসেন্ট’ দেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন। আর কলা ও সামাজিক বিজ্ঞানের সঙ্গে আইনকেও যেন অন্তভুর্ক্ত করা হয়, সেজন্য নোট অব ডিসেন্ট দেন আইন অনুষদের ডিন।

“ডিনস সাব কমিটির সুপারিশ আজকের সভায় আলোচনা-পর্যালোচনা হয়েছে। শিক্ষার্থীদের পূর্ব প্রস্তুতি ও সুবিধার কথা বিবেচনা করে এ বছর ঘ ইউনিট বহাল রাখা হচ্ছে। আগামীতে যে প্রক্রিয়ার মধ্যে পরিবর্তন করা যায়, সেভাবে পরিবর্তন করা হবে।”



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top