বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র মিলবে রোববার থেকে


প্রকাশিত:
১৬ এপ্রিল ২০২২ ২০:৫৩

আপডেট:
২ মে ২০২৪ ০২:০৮

ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা আগামী ২২ এপ্রিল অনুষ্ঠিত হবে। রোববার (১৭ এপ্রিল) থেকে প্রথম ধাপের পরীক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

জানা গেছে, প্রথম ধাপে আগামী ২২ এপ্রিল মোট ২২ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। আবেদনকারী প্রার্থীরা নিজ নিজ জেলায় পরীক্ষা দিতে পারবেন। এছাড়া দ্বিতীয় ধাপের পরীক্ষা ২০ মে এবং তৃতীয় ধাপে আগামী ৩ জুন পরীক্ষা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ পরীক্ষা হবে।

যেভাবে ডাউনলোড করবেন প্রবেশপত্র

প্রার্থীদের আবেদনে উল্লিখিত মোবাইল ফোন নম্বরে ০১৫৫২১৪৬০৫৬ নম্বর থেকে প্রবেশপত্র ডাউনলোডের মেসেজ পাঠানো হবে। প্রথম ধাপে যারা পরীক্ষা দেবেন, তারা রোববার থেকে নির্ধারিত {ওয়েবসাইটে} https://admit.dpe.gov.bd/ প্রবেশ করে ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। এছাড়া এসএসসির রোল, বোর্ড ও পাসের সাল দিয়েও লগইন করে প্রবেশপত্র পাওয়া যাবে।

পরীক্ষার হলে প্রার্থীদের প্রবেশপত্রের রঙিন প্রিন্ট কপি ও জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। ওএমআর শিট পূরণের নির্দেশাবলি ও অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এবং প্রবেশপত্রে দেওয়া থাকবে।

৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগের জন্য ২০২০ সালের ২৫ অক্টোবর অনলাইনে আবেদন শুরু হয়। এবার মোট প্রার্থী ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন। তবে করোনা পরিস্থিতিতে প্রায় ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

প্রথম ধাপে যেসব জেলায় পরীক্ষা

আগামী ২২ এপ্রিল যেসব জেলার সব উপজেলায় পরীক্ষা হবে সেগুলোর মধ্যে রয়েছে- ঢাকা, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, মাদারীপুর, মুন্সিগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, লালমনিরহাট ও মৌলভীবাজার।

এছাড়া যেসব জেলার কিছু উপজেলা প্রার্থীদের পরীক্ষা হবে, সেগুলো হলো- যশোরের ঝিকরগাছা, কেশবপুর, মনিরামপুর ও শার্শা, ময়মনসিংহের ভালুকা, ধোবাউড়া, ফুলবাড়িয়া, গফরগাঁও, গৌরীপুর, হালুয়াঘাট ও ঈশ্বরগঞ্জ, সিরাজগঞ্জের উল্লাপাড়া, বেলকুচি, চৌহালী, কামারখন্দ ও কাজীপুর, নেত্রকোনার আটপাড়া, বারহাট্টা, দুর্গাপুর, কলমাকান্দা ও কেন্দুয়া, টাঙ্গাইলের সদর, ভুয়াপুর, দেলদুয়ার, ধনবাড়ী, ঘাটাইল ও গোপালপুর, কিশোরগঞ্জের অষ্টগ্রাম, বাজিতপুর, ভৈরব, হোসেনপুর, ইটনা, করিমগঞ্জ ও কটিয়াদী, কুমিল্লার বরুড়া, ব্রাহ্মণপাড়া, বুড়িচং, চান্দিনা, চৌদ্দগ্রাম, সদর, মেঘনা ও দাউদকান্দি এবং নোয়াখালীর কবিরহাট, সদর, সেনবাগ, সোনাইমুড়ী ও সুবর্ণচর।

ডিএম/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top