শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


ভারতে আসছেন ম্যাক্রোঁ, মোদির সঙ্গে ঘুরবেন জয়পুর


প্রকাশিত:
২৫ জানুয়ারী ২০২৪ ১৪:৩০

আপডেট:
৩ মে ২০২৪ ১৫:১৪

ফাইল ফটো/দ্য প্রিন্ট

দুই দিনের ভারত সফরে আসছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাজস্থানের জয়পুরে নামবে ফরাসি প্রেসিডেন্টের বিমান। চলতি বছরে ভারতের সাধারণতন্ত্র দিবসের প্রধান অতিথি তিনি। জয়পুরের আমের দুর্গো থেকে ভারত সফর শুরু করবেন ম্যাক্রোঁর। এরপর যন্তরমন্তরে যাবেন।

এনডিটিভির খবরে বলা হয়েছে, জয়পুর থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে হেরিটেজ ট্যুরে বের হবেন। এরপর প্রধানমন্ত্রীর মোদির সঙ্গে রোড-শোতেও যোগ দেবেন তিনি। জয়পুরের প্রতিষ্ঠাতা জ্যোতির্বিজ্ঞানী রাজা সওয়াই জয় সিং তাদের যন্তরমন্তর পরিরদর্শনে আমন্ত্রণ জানিয়ে ছিলেন। মোদি-ম্যাক্রোঁ রোড শোয়ে সেই ইতিহাসেরই পুনরুত্থান ঘটবে বৃহস্পতিবার। যন্তরমন্তর থেকে সঙ্গনী গেট অবধি হাঁটবেন দুই রাষ্ট্র প্রধান।

খবরে বলা হয়েছে, জয়পুরের বিখ্যাত ব্লু পটারি দেখবেন এবং ভিম অ্যাপ ব্যবহার করে তা কিনবেন। জয়পুরের বিখ্য়াত মশালা চা-ও খাবেন। রাতে রামবাগ প্যালেসে নৈশভোজের আয়োজন করা হয়েছে।

আগামীকাল প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ফরাসি প্রেসিডেন্ট।

ম্যাক্রোঁ এমন একটা সময়ে ভারতে আসছেন, যখন ফ্রান্স থেকে যুদ্ধবিমান ও সাবমেরিন কেনা নিয়ে আলোচনা করছে ভারত। ম্যাক্রোঁ ও মোদীর মধ্যে দ্বিপাক্ষিক আলোচনায় বিষয়টি আসতে পারে বলে মনে করা হচ্ছে। ফ্রান্স হচ্ছে ভারতের দ্বিতীয় বৃহত্তম সমরাস্ত্র সরবরাহকারী।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top