রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১


যাদের বিয়েতে খরচ হয়েছে কয়েকশ কোটি


প্রকাশিত:
১৩ জুলাই ২০২৪ ১০:৫৪

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:১৫

ছবি- সংগৃহীত

বেশ জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে গতকাল শুক্রবার সম্পন্ন হয় অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ে। এ বিয়েতে খরচ করা হয় প্রায় ৫ হাজার কোটি রুপি, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাত হাজার কোটি টাকা।

মুকেশ আম্বানির মেয়ে ইশার বিয়েতেও নাকি প্রায় এক হাজার কোটি টাকা খরচ হয়েছিল। আম্বানি পরিবারের বিয়ের মতো ভারতে আরও অনেক দম্পতি রয়েছেন, যাদের বিয়েতেও খরচ হয়েছে কয়েকশো কোটি টাকা। চলুন দেখে নিই সেই তালিকায় কারা রয়েছেন।

সুশান্ত রায় এবং সীমান্ত রায়

সাহারা গ্রুপের প্রধান প্রয়াত সুব্রত রায়ের ছেলে সুশান্ত ও সীমান্ত রায়ের বিয়েতে ছিল ডাবল ধামাকা। ২০০৪ সালে হয় বিয়ে। এতে খরচ হয় আনুমানিক ৫৫৪ কোটি টাকা।

ব্রাহ্মণী রেড্ডি এবং রাজীব রেড্ডি

জি. জনার্ধন রেড্ডি হলেন প্রাক্তন রাজনীতিবিদ। চর্চিত রয়েছে যে, ২০১৬ সালের সবচেয়ে বড় এবং সবচেয়ে ব্যয়বহুল বিয়ের আয়োজন করেছিলেন তিনি। কনে ছিলেন তার একমাত্র মেয়ে ব্রাহ্মণী, যিনি হায়দ্রাবাদের ব্যবসায়ী বিক্রম দেবা রেড্ডির ছেলে রাজীব রেড্ডির সঙ্গে গাঁটছড়া বাঁধেন। ২০১৬ সালে হয় বিয়ের অনুষ্ঠান। এ বিয়েতেও খরচ হয় প্রায় পাঁচ হাজার কোটি টাকা।

সৃষ্টি মিত্তাল এবং গুলরাজ বেহল

স্টিল টাইকুন লক্ষ্মী মিত্তলের ছোট ভাই প্রমোদ মিত্তল তার মেয়ে সৃষ্টি মিত্তালের বিয়েতে প্রায় ৫০০ কোটি টাকা খরচ করেছিলেন বলে জানা যায়। ২০১৩ সালে গুলরাজ বহেলকে সৃষ্টি মিত্তাল বিয়ে করেন বার্সোলনায়। এই বিয়েতেও নাকি প্রায় ৫০০ কোটি টাকা খরচ হয়েছিল।

বনীশা মিত্তাল এবং অমিত ভাটিয়া

অমিত ভাটিয়ার সঙ্গে বিলিয়নিয়ার লক্ষ্মী মিত্তালের মেয়ে বনীশা মিত্তালের বিয়েতেও বিপুল খরচ হয়েছিল। ২০০৪ সালে ভার্সাইয়ে অনুষ্ঠিত ছয় দিনের ইভেন্টে আগে হয় বাগদান, আইনি বিয়ে। ভার্সাইয়ের প্রাসাদে হয় বিয়ের ব্যক্তিগত অনুষ্ঠান। বিয়ের রিসেপশনে অতিথিদের মধ্যে ছিলেন শাহরুখ খান এবং কাইলি মিনোগসহ অভিনয় জগতের বিশ্ব বিখ্যাত শিল্পীরা। এ বিয়েতে নাকি খরচ করা হয়েছিল ২৪০ কোটি টাকা।

সোনম ভাসওয়ানি এবং নাভিন ফাবিয়ানি

২০১৭ সালে অস্ট্রিয়ার ভিয়েনায় স্ট্যালিয়ন গ্রুপের সুনীল ভাসওয়ানির মেয়ে সোনম ভাসওয়ানি বিয়ে করেন ব্যবসায়ী কামাল ফাবিয়ানির ছেলে নাভিন ফাবিয়ানিকে। এই বিয়েতে খরচ হয় প্রায় ২১০ কোটি টাকা।

সঞ্জয় হিন্দুজা এবং অনু মাহতানি

অন্যতম বিখ্যাত ব্যবসায়ী সঞ্জয় হিন্দুজা তার দীর্ঘদিনের প্রণয়ী অনু মাহতানিকে বিয়ে করেন। জমকালো ও অসামান্য বিয়ের অনুষ্ঠান হয় ২০১৫ সালে। তাদের বিয়েতে সবার নজর ছিল পপ সেনসেশন জেনিফার লোপেজের পারফরম্যান্সের দিকে। এ বিয়েতে নাকি একশ ৫০ কোটি টাকা ব্যয় করা হয়েছিল।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top