শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ইরানী কর্ণেল হত্যার জের : মোসাদ অফিসে হামলা


প্রকাশিত:
১৪ মার্চ ২০২২ ১৯:৩৯

আপডেট:
১৪ মার্চ ২০২২ ১৯:৪৬

জ্বলছে ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের স্থাপনা

ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র দু’জন কর্ণেলকে হত্যার জবাবে ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের অফিসে হামলা চালিয়েছে ইরান। উত্তর ইরাকে স্বায়ত্তশাসিত কুর্দিস্তানের রাজধানী এরবিলে অবস্থিত ইসরাইলের স্ট্র্যাটেজিক সেন্টারে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। এর পাশাপাশি তেল আবিবকে কঠোর হুঁশিয়ার করেছে দেশটি।

রোববার ১৩ মার্চ প্রকাশিত আইআরজিসি’র বরাত দিয়ে বার্তা সংস্থা পার্সটুডে জানায়, সোমবার ৭মার্চ, সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হন আইআরজিসি দুজন কর্নেল। এর জবাব হিসেবে হামলা চালানো হয় এরবিলে ইসরাইল অফিসে। বিবৃতিতে বলা হয়, “ইসরাইল সরকারের ওই অপরাধমূলক তৎপরতা বিনা জবাবে পার পাবে না বলে যে ঘোষণা দেয়া হয়েছিল, তার অংশ হিসেবে ইরাকে অবস্থিত ইসরাইলের কৌশলগত কেন্দ্রে শক্তিশালী ও নিখুঁত ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে।”

প্রত্যক্ষদর্শী এবং বিভিন্ন বার্তা সংস্থা জানায়, শনিবার ১২ মার্চ দিবাগত মধ্যরাতে ইরাকের এরবিল মোসাদ ঘাঁটিতে অন্তত ১২টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র আঘাত হানে। ধারণা করা হচ্ছে, ওই হামলায় ইসরাইলের কয়েকজন কর্মকর্তা নিহত হয়েছেন। ইরাকের সবেরিন নিউজ জানায়, মোসাদের দুটি প্রশিক্ষণ কেন্দ্র হামলার শিকার হয়েছে। এদিকে লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল জানায়, এরবিলে মোসাদের ঘাঁটি সম্পূর্ণভাবে মাটির সঙ্গে মিশে গেছে এবং বেশ কয়েকজন ইসরাইলি হতাহত হয়েছে।

ডিএম/জুআসা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top