শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


সাংবাদিকের ওপর ঝাঁঝালো ক্যামিকেল নিক্ষেপ, এলাকা ছাড়ার হুমকি


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২৪ ১৪:১২

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৪:২৪

ছবি- সংগৃহীত

ঢাকার অদূরে সাভারে কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে এক সাংবাদিকের উপর ঝাঝাল ক্যামিকেল নিক্ষেপ ও এলাকা ছাড়ার হুমকি দেওয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৯ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে সাভারের কলমা এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই সাংবাদিকের নাম ইকবাল হাসান ফরিদ। তিনি দৈনিক যুগান্তর পত্রিকায় ক্রাইম রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। ঘটনার পর গুরুতর অসুস্থ অবস্থায় ফরিদকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ভুক্তভোগী সাংবাদিক ইকবাল হাসান ফরিদ বলেন, রাতে অফিস শেষে ঢাকা থেকে সাভারের বাসায় ফিরছিলাম। আনুমানিক ১২টার দিকে বাসার অদূরে অন্ধকার গলিতে পৌঁছালে পেছন থেকে একজন মুখোশধারী যুবক আমাকে নাম ধরে ডাক দেয়। পরে ডাক শুনে দাঁড়ানোর পর মুখোশধারী দুই যুবক স্থানীয় দুই জনপ্রতিনিধির নাম উল্লেখ করে আমাকে আগামী এক মাসের মধ্যে এলাকা (সাভার) ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয়। অন্যথায় সপরিবারে আমাকে হত্যা করবে বলে হুমকি দেয়। এরপর কিছু বুঝে ওঠার আগেই পেছন থেকে তাদের একজন মরিচের গুড়া সাদৃশ্য এক প্রকার ঝাঁঝালো ক্যামিকেল আমার মাথায় ও চোখেমুখে ছিটিয়ে দেয় এবং আমাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দিয়ে চলে যায়। ঝাঁঝালো ক্যামিকেল ছিটিয়ে দেওয়ার পর চোখেমুখে ও শরীরে প্রচণ্ড জ্বালাপোড়া শুরু হলে তাৎক্ষণিকভাবে আমি অসুস্থ হয়ে পড়ি। পরে আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, দুর্বৃত্তরা সাভারের যেই দুজন জনপ্রতিনিধির নাম উল্লেখ করে আমাকে হুমকি দিয়েছে, তাদের কারো সঙ্গেই আমার পরিচয়, যোগাযোগ কিংবা কোনও ধরনের বিরোধ নেই। তৃতীয় কোনো পক্ষ ঘোলাপানিতে মাছ শিকারের লক্ষ্যে তাদের নাম ব্যবহার করে থাকতে পারে। আইনশৃঙ্খলা বাহিনীর সঠিক তদন্তে প্রকৃতি ঘটনা বেরিয়ে আসবে বলে মনে করি।

এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজামান বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করে হাসপাতালে ভুক্তভোগী সাংবাদিককে দেখতে গিয়েছি। বিষয়টি নিয়ে তদন্ত করে অভিযুক্ত দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top