শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


দায়িত্বে অবহেলা

দুই থানার ওসিকে প্রত্যাহারের নির্দেশ


প্রকাশিত:
২৩ ডিসেম্বর ২০২৩ ১৫:৫২

আপডেট:
৩ মে ২০২৪ ১১:৩৭

ছবি সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা ঘিরে পাল্টাপাল্টি হামলার ঘটনায় নির্লিপ্ততা ও দায়িত্বে অবহেলার অভিযোগে ঝিনাইদহের শৈলকূপা ও হরিনাকুণ্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করা হয়েছে।

জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারের (এসপি) তদন্ত প্রতিবেদন পাওয়ার পর নির্বাচন কমিশন এই ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের সামনে এই তথ্য জানান তিনি।

এর আগে নির্বাচন কমিশনার আহসান হাবিব খান, মো. আলমগীর ও আনিছুর রহমান বৈঠক করেন। সেখানে নির্বাচনের মাঠে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার বিষয়ে আলেচনা হয়।

অশোক কুমার দেবনাথ বলেন, আচরণবিধির ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে, যেকোনো ধরনের অভিযোগ এবং ভিডিও ক্লিপ যেখান থেকেই আসুক না কেন, সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারের কাছে পাঠানো হবে। তদন্ত প্রতিবেদনের আলোকে সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচনকে কেন্দ্র করে রাজশাহী ও ঝিনাইদহে প্রার্থীদের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বৈঠকে বসে নির্বাচন কমিশন। বৈঠক শেষে সাংবাদিকদের ইসির অতিরিক্ত সচিব বলেন, ‘দায়িত্ব পালনে নির্লিপ্ততার কারণে ঝিনাইদহের শৈলকুপা ও হরিণাকুণ্ডু থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে। ওখানে যে ঘটনা ঘটেছে, তদন্ত প্রতিবেদনে তাদের নির্লিপ্ততার প্রমাণ পাওয়া গেছে।’

স্বতন্ত্র প্রার্থীদের চাপমুক্ত রাখতে নির্বাচন কমিশন কী করছে, এমন প্রশ্নরে জবাবে অশোক কুমার দেবনাথ বলেন, কমিশন নির্দেশ দিয়েছে, কারও প্রতি যেন পক্ষপাতমূলক আচরণ না হয়। অচিরেই দেখবেন তারা বাধাহীনভাবে প্রচারণা চালাতে পারবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top