শনিবার, ১৮ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে


প্রকাশিত:
৩০ এপ্রিল ২০২৪ ১৪:০৬

আপডেট:
১৮ মে ২০২৪ ০১:৩৩

ছবি- সংগৃহীত

সরকার ও রাজনীতিবিদদের সব সিদ্ধান্তের ক্ষেত্রেই জনস্বার্থকে প্রাধান্য দেওয়ার পরামর্শ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা দিবস উদযাপন উপলক্ষ্যে মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ পরামর্শ দেন।

রাষ্ট্রপতি বলেন, সিদ্ধান্ত কে বা কারা বা কোন সরকার নিলো, সেটি বড় কথা নয়। সিদ্ধান্তটি জনস্বার্থে নেওয়া হয়েছে কি না বা জনস্বার্থ সংরক্ষিত হচ্ছে কি না, তা বিবেচনায় নিতে হবে। দেশের সব রাজনৈতিক দলগুলোকে কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের ক্ষেত্রে জনস্বার্থকে অগ্রাধিকার দেওয়ার আহ্বান জানাচ্ছি।

দেশের অগ্রগতি বাধাগ্রস্ত এবং জনগণের ভোগান্তি হয় এ ধরনের কর্মসূচি পরিহারের অনুরোধ জানান তিনি।

রাষ্ট্রপতি বলেন, একটি গোষ্ঠী তাদের আমলে পরশ্রীকাতরতার কারণে কমিউনিটি ক্লিনিকের যাত্রা স্তব্ধ করে দেয়। স্বাস্থ্যসেবা কি কখনো রাজনৈতিক হতে পারে? এটা কি দেশপ্রেম?

‘তারা আগের সরকারের সব ভালো উদ্যোগকে নিজেদের স্বার্থে ব্যবহার করেছে। সত্যকে তারা স্বীকার করে না, মিথ্যা নিয়ে এগিয়ে যায়।’

তিনি আরও বলে, ২০০১ সালে ক্ষমতার পরিবর্তনের পর বন্ধ করে দেওয়া হয় প্রান্তিক মানুষের স্বাস্থ্যসেবার পাওয়ার জননন্দিত উদ্যোগ কমিউনিটি ক্লিনিক। এটি ছিল তৎকালীন সরকারের প্রতিহিংসামূলক জনস্বার্থবিরোধী সিদ্ধান্ত।

রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য জনস্বার্থকে জলাঞ্জলি দেওয়া রাজনৈতিক দেউলিয়াত্ব ও প্রতিহিংসার রাজনীতির চরিত্রকেই উন্মোচিত করে বলে মনে করেন রাষ্ট্রপতি।

মো. সাহাবুদ্দিন বলেন, অর্থনৈতিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিতে গৃহীত পদক্ষেপগুলো বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top