শুক্রবার, ২৮শে জুন ২০২৪, ১৪ই আষাঢ় ১৪৩১


বারবার আওয়ামী লীগ ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে: শেখ হাসিনা


প্রকাশিত:
২৩ জুন ২০২৪ ১৭:৩৭

আপডেট:
২৮ জুন ২০২৪ ১১:২৯

ছবি সংগৃহিত

এদেশের প্রতিটি অর্জনের পেছনে আওয়ামী লীগের অবদান থাকলেও বারবার দলটির ওপর আঘাত এসেছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তবে এসব আঘাত আওয়ামী লীগকে কোনো ক্ষতি করতে পারেনি বলে মনে করেন তিনি। আওয়ামী লীগ বারবার ফিনিক্স পাখির মতো জেগে ওঠে বলে জানান সরকার ও দলীয় প্রধান।

রোববার (২৩ জুন) বিকেলে ঐতিহাসিক সোহরওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যের শুরুতে তিনি এসব কথা বলেন।

বাঙালির প্রতিটি অর্জনে আওয়ামী লীগ ওৎপ্রোতভাবে জড়িত জানিয়ে দলটির সভাপতি বলেন, ‘আওয়ামী লীগের ওপর বারবার আঘাত এসেছে। বারবার দল নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে। কিন্তু আওয়ামী লীগ গণমানুষের সংগঠন। বারবার আঘাত এলেও কোনো ক্ষতি করতে পারেনি। ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে। ২০০৭ সালেও চেষ্টা করা হয়েছে। কিন্তু দল ভাঙতে পারেনি।’

শেখ হাসিনা বলেন, ‘মুজিব আদর্শের সৈনিকরা কখনো পরাভব মানে না।’

এ সময় যারা বিভিন্ন সময় আওয়ামী লীগ ছেড়ে গেছে তাদের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে ছিলেন বলেই তারা আলোকিত। কেউ ভুল বুঝে আবার ফেরত এসেছে। আবার কেউ এখনো বিভিন্নভাবে আওয়ামী লীগের পতনের জল্পনা-কল্পনা করে যাচ্ছে।

আওয়ামী লীগের প্রতিটি পদক্ষেপের ফলে দেশ এগিয়ে যাচ্ছে বলে জানান সরকারপ্রধান। এ সময় তিনি তার সরকারের নেওয়া বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top